রায়পুরায় মিছিল শেষে নিস্তেজ হয়ে পড়া ঈগল ছুড়ে ফেলা হয় ছাদে

০৪ জানুয়ারি ২০২৪, ০৭:০৪ পিএম | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪২ এএম


রায়পুরায় মিছিল শেষে নিস্তেজ হয়ে পড়া ঈগল ছুড়ে ফেলা হয় ছাদে

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী-৫ (রায়পুরা) আসনে জীবন্ত ঈগল পাখি নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মিছিল করতে দেখা গেছে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে রায়পুরা উপজেলার মির্জানগর ইউনিয়নের ইসলামপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে কর্মী-সমর্থকরা জীবন্ত ঈগল পাখি নিয়ে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর নির্বাচনী জনসভায় যোগ দেন।

স্থানীয়রা জানান, উপজেলার চরাঞ্চলের বাঁশগাড়ি থেকে একটি মিছিল ঈগল প্রতীকের প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর সমর্থনে জনসভায় যোগ দেয়। এসময় তাদের সঙ্গে থাকা জীবন্ত ঈগল  নিয়ে হাত উঁচিয়ে তাদের উল্লাস ও মিছিল করতে দেখা যায়। এ সময় ঈগল পাখিটার পা ও ডানা শক্তভাবে ধরে রেখে বিভিন্ন স্লোগান দিয়ে নাচতে থাকেন তারা।

বিষয়টি নিয়ে উপস্থিত লোকজনের মধ্যে ক্রিয়া-প্রতিক্রিয়া দেখা গেলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আওয়ামী লীগ নেতা রিয়াদ আহমেদ সরকার ঈগল পাখিটি হাতে দেখিয়ে "সমস্যা, সমস্যা" বলে নেতাকর্মীদের পাখিটি সরিয়ে নিতে বলতে থাকেন। এরপরেও দীর্ঘ সময় পাখিটি নিয়ে মিছিল করতে থাকেন সমর্থকরা। এতে পাখিটি নিস্তেজ হয়ে পড়ে, পাখিটিকে উড়িয়ে দিতে চাইলেও উড়তে না পেরে ডানা ঝাপটে একাধিক বার মাটিতে লুটিয়ে পড়ে। পরে ঢিল মেরে পাখিটিকে স্কুলের ছাদে ফেলে দেয়া হয়।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর সমর্থক ঈগল প্রতীকের কর্মী সুমন মিয়া বলেন, মানুষকে দেখানোর জন্য ও উল্লাস করার জন্য পাখিটি ধরেছিলাম। তবে ছেড়ে দেব।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরী বলেন, আমি বিষয়টি মাত্রই শুনেছি। এটা অবশ্যই নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।



এই বিভাগের আরও