নরসিংদী জেলাজুড়ে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩২ পিএম | আপডেট: ১৪ এপ্রিল ২০২৪, ০১:৩৭ পিএম


নরসিংদী জেলাজুড়ে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী জেলাজুড়ে নানা আয়োজনে পালন করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। এ উপলক্ষে মঙ্গলবার জেলার বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা, মসজিদে দোয়া, মন্দিরে প্রার্থনা ও গণভোজ অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করা হয়।

নরসিংদী জেলা, শহর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা, দোয়া ও গণভোজ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয় প্রাঙ্গনে এই কর্মসূচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলী, নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ কামরুজ্জামান কামরুল, নরসিংদী শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এছাড়া আওয়ামী লীগের অপর একটি অংশ মঙ্গলবার বিকালে পৌর স্বাধীনতা চত্বরে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও রায়পুরার সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। নরসিংদী সদর আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম হিরুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন মানিক, সদর থানা আওয়ামীলীগের আহব্বায়ক আফতাব উদ্দিন ভুইয়াসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।

রায়পুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে সকালে মুছাপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ মাহফিল শেষে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে পৃথকভাবে দোয়া, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে শেখ হাসিনার জন্মদিন পালন করেছে।

শিবপুরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশীদ খান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদী-৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন।

প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূইয়া রাখিল। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আজিজুর রহমান খান ভুলু, মহিলা ভাইস চেয়ারম্যান তাপসী রাবেয়া, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, বিপ্লব চক্রবর্তী প্রমূখ। এসময় উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বেলাব উপজেলার চর উজিলাব ইউনিয়ন আওয়ামী যুবলীগ ও জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার বিকালে বারৈচা বাসস্ট্যান্ডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন চর উজিলাব ইউনিয়ন যুবলীগের নেতা অহিদুজ্জামান স্বপন। প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ শরীফ উদ্দিন খান মোমেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চর উজিলাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তারুজ্জামান, ব্যবসায়ী মোঃ হুমায়ুন কবির, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ কবির হোসেন, চর উজিলাব ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, সল্লাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন স্বপন, চর উজিলাব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম আলকাছ, বেলাব উপজেলা জাতীয় শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান, জাতীয় শ্রমিক লীগ চর উজিলাব ইউনিয়নের সভাপতি আব্দুল্লাহ আল মামুনসহ স্থানীয় নেতৃত্ববৃন্দ উপস্থিত ছিলেন।

মনোহরদীতে বিভিন্ন সংগঠন আলোচনা সভা কেক কাটা, ও দোয়া মাহফিলের মাধ্যমে জন্মদিন পালন করে। বিকাল ৪ টায় মনোহরদী উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে উপজেলা ছাত্রলীগের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়। এছাড়া বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ নিজ নিজ কার্যালয়ে কেক কেটে, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম কাশেম প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে চন্দনবাড়ী এস এ পাইলট উচ্চ বিদ্যালয়ে স্মারক বৃক্ষ রোপণ করেন। এ ছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ করে।

 



এই বিভাগের আরও