নরসিংদীতে সততা সংঘের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

১২ মে ২০২৪, ০৮:৪৮ পিএম | আপডেট: ২৩ মে ২০২৪, ০২:১১ পিএম


নরসিংদীতে সততা সংঘের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে সততা সংঘের মেধাবী ছাত্র-ছাত্রীদের সততা প্রোমোট করার লক্ষ্যে বৃত্তি প্রদান করা হয়েছে। রোববার নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে "দুর্নীতি দমন কমিশন শক্তিশালীকরণ" প্রকল্পের আওতায় এ বৃত্তি প্রদান অনুষ্ঠান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুদক সমন্বিত জেলা কার্যালয় গাজীপুর-এর উপ-পরিচালক বায়েজিদুর রহমান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুদক সমন্বিত জেলা কার্যালয়, গাজীপুর এর সহকারী পরিচালক মোঃ মশিউর রহমান ও নরসিংদীর সহকারী জেলা শিক্ষা অফিসার আব্দুর রউফ।


জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ বশিরুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মোস্তাক আহমেদ ভূঁইয়া, মেধাবী শিক্ষার্থী আশামনি আক্তারের মা হুসনা আক্তার, রায়পুরা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক মোঃ আরিফুর রহমান, সততা সংঘের সদস্য মেধাবী শিক্ষার্থী মোহনা আক্তার প্রমুখ।


প্রধান অতিথির ভাষণে দুদক উপ-পরিচালক বায়েজিদুর রহমান খান বলেন, আজকে আমরা তোমাদের যে বৃত্তি প্রদান করছি, তা দুর্নীতি দমন কমিশন দিচ্ছে। আর কমিশন দিচ্ছে মানে সরকার বা রাস্ট্র দিচ্ছে। আর সরকার দিচ্ছে মানে জনগণ দিচ্ছে। এটা তোমাদের যোগ্যতায় বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হয়েই তোমরা পাচ্ছ। সুতরাং তোমরাও একদিন পদমর্যাদায় অনেক বড় হবে। তখন কিন্তু অসহায় মেধাবীদের কথা ভুলে গেলে চলবে না। সততার সাথে কাজ করে তোমরা আগামী দিনে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি আশা করি।


এসময় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য হলধর দাস, মনজিল এ মিল্লাত, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সাংবাদিক আসাদুজ্জামান রিপন, এডভোকেট ইয়ামিনা হাসানাত চৌধুরী, শিবপুর উপজেলা কমিটির সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মনোহরদী উপজেলার সম্পাদক আব্দুল বাতেন, বেলাব উপজেলা কমিটির সদস্য জাহানুল হক বাবুল সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, নরসিংদী'র সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে জেলার ৬টি উপজেলার সততা সংঘের ১২ জন শিক্ষার্থীকে প্রতি মাসে ১ হাজার টাকা করে ৬ মাসের জন্য ৬ হাজার টাকা করে উপবৃত্তি এবং প্রত্যেককে একটি করে ছাতা উপহার প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক মোঃ আলতাফ হোসেন নাজির।



এই বিভাগের আরও