রানা আকবর মোল্লা হত্যায় ব্যবহৃত পিস্তলসহ শুটার বল্টু গ্রেপ্তার

০১ নভেম্বর ২০২৩, ০৩:০৯ পিএম | আপডেট: ০৩ মে ২০২৪, ০৯:১২ পিএম


রানা আকবর মোল্লা হত্যায় ব্যবহৃত পিস্তলসহ শুটার বল্টু গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদী শহরের কাউরিয়াপাড়ায় পৌর ঈদগাহ মাঠে সাবেক ছাত্রলীগ নেতা রানা আকবর মোল্লা হত্যায় ব্যবহৃত পিস্তলসহ অন্যতম আসামী বল্টু ইব্রাহিম (৩০) কে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে এ তথ্য জানান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া।
এর আগে মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয় নগর থানার পাহাড়পুর ইউনিয়নের বামোটিয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত বল্টু ইব্রাহিম কাউরিয়াপাড়া মহল্লার ইউনুস মিয়ার ছেলে।

ওসি জানান, ২৩ অক্টোবর রাত সাড়ে ৮টায় শহরের কাউরিয়াপাড়া পৌর ঈদগাহ মাঠে একই এলাকার মৃত আলী আকবর মোল্লার ছেলে সাবেক ছাত্রলীগ নেতা রানা আকবর মোল্লা (৩৫)কে কুপিয়ে ও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এসময় তার এক সহযোগীকেও গুরুতর আহত করা হয়। এ ঘটনায় ২৫ অক্টোবর নিহতের স্ত্রী লিজা আক্তার বাদী হয়ে ১৩ জনের নামসহ অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। মামলার পরপরই পুলিশ হত্যাকাণ্ডের সহযোগী আসামি সাকিব, সেতু ও লিটন নামক তিনজনকে গ্রেপ্তার করে।


মঙ্গলবার ভোরে তথ্যপ্রযুক্তির সহায়তায় ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের বামোটিয়ায় অভিযান চালিয়ে রানা হত্যা মামলার আসামী বল্টু ইব্রাহিমকে গ্রেপ্তার করা হয়। পরে পু্লিশী জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে বল্টু ইব্রাহিম সরাসরি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে। এসময় হত্যায় ব্যবহৃত বিদেশী নাইন এম এম পিস্তলটি হত্যার পর পালিয়ে যাওয়ার সময় কাউরিয়াপাড়ার শফিক হাজির বালুর মাঠের পূর্বদিকে ইউ এম সি জুটমিলের পরিত্যক্ত কলোনির বাউন্ডারি দেয়ালের আড়ালে লুকিয়ে রেখে যায় বলে জানায়।
তার দেয়া তথ্য ও দেখানোমতে দুপুরে পুলিশ হত্যাকাণ্ডে ব্যবহৃত ১টি বিদেশী পিস্তল, ম্যাগজিন ও ২ রাউন্ড গুলি জব্দ করে। অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে মামলা করার পর আরও জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়। আদালতে পরবর্তীতে রিমান্ড শুনানী হবে বলে জানান ওসি।



এই বিভাগের আরও