নরসিংদী তাঁত প্রশিক্ষণ ইনস্টিটিউট: ২য় দিনেও ক্লাস-পরীক্ষা বর্জন

২৪ নভেম্বর ২০২২, ০৫:১৮ পিএম | আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:১৬ এএম


নরসিংদী তাঁত প্রশিক্ষণ ইনস্টিটিউট: ২য় দিনেও ক্লাস-পরীক্ষা বর্জন

নিজস্ব প্রতিবেদক:

পরীক্ষার সেমিস্টার ফি কমানোর দাবিতে ২য় দিন বৃহস্পতিবারও ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করেছে নরসিংদীর সাহেপ্রতাব তাঁত প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

ক্লাস বর্জন করে ইনস্টিটিউটের সামনে সকাল সাড়ে ৯ টার দিকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। এসময় ক্যাম্পাসের রাস্তা প্রদক্ষিণ করে একাডেমিক ভননের সামনে অবস্থান নেয় তারা। এতে বিভিন্ন সেমিস্টারের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এর আগে গত বুধবার দুপুর ১২ টার দিকে একই দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে দাবি আদায় না হওয়া অনির্দিষ্টকালের ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, আমরা খোঁজ নিয়ে জেনেছি তাঁত বোর্ডের অধীনে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আমাদের অর্ধেক বেতন ও সেমিস্টার ফি দেন। আমাদের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সেমিস্টার ফি ৪ হাজার থেকে শুরু করে ৬ হাজার টাকা পর্যন্ত নেয়া হয়। বেসরকারি প্রতিষ্ঠানের সমতুল্য সেমিস্টার ফি দিতে গিয়ে আমাদের হিমশিম খেতে হচ্ছে।

দাবি আদায়ে এর আগে একাধিকবার বিক্ষোভ করা হলে শিক্ষকদের আশ্বাসে আন্দোলন স্থগিত করা হয়। কিন্তু আশ্বাসের প্রতিফলন দেখতে না পেয়ে আবারও অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তারা।

নরসিংদী তাঁত শিক্ষা ও ট্রেনিং ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল গোলজার হোসেন বলেন, একাধিকার বিষয়টি তাঁত বোর্ডকে দাপ্তরিক চিঠির মাধ্যমে জানানো হয়। বোর্ড থেকে সবকিছু নির্ধারিত হয়। আমাদের হাতে কিছুই করার নেই। এছাড়া এই প্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষক ও কর্মচারী খন্ডকালীন হওয়ায় তাদের সেমিস্টার ফিসহ অন্যান্য ফি কমানোর সুযোগ নেই।