গণস্বাস্থ্যের করোনা টেস্টিং কিট হস্তান্তর, পরীক্ষা হবে ৫ মিনিটে!

২৫ এপ্রিল ২০২০, ০৩:৪৮ পিএম | আপডেট: ০৬ আগস্ট ২০২২, ০৫:২৫ পিএম


গণস্বাস্থ্যের করোনা টেস্টিং কিট হস্তান্তর, পরীক্ষা হবে ৫ মিনিটে!
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক:

গণস্বাস্থ্য কেন্দ্রের করোনার টেস্টিং কিট সরকারের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার (২৫ এপ্রিল) পৌঁনে ১১ টায় ধানমন্ডি গণস্বাস্থ্য কেন্দ্র থেকে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে তা হস্তান্তর করা হয়। হস্তান্তরকালে বিজ্ঞানী ড. বিজন কুমার শীল বলেছেন, এই ডিভাইসের মাধ্যমে মাত্র ৫ মিনিটেই পরীক্ষা করা যাবে করোনাভাইরাস।

এসময় করোনা টেস্টিং কিট প্রসঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে সরকার যদি আমাদের ফলাফল জানায় আমরা বৃহৎ আকারে কিট উৎপাদন করতে পারবো। সরকার যেখানে যেখানে বলবে আমরা সব হাসপাতালে কিট পৌঁছে দেবো। আশা করছি সরকার এক সপ্তাহের বেশি সময় নেবে না। এর ফলাফল জানাতে এক সপ্তাহের বেশি সময় লাগবে না। এ মুহূর্তে এই কিট অনেক বেশি প্রয়োজন। তিনি বলেন, সরকার যদি অনুমতি দেয় আমরা কীট তৈরি করতে পারবো। তবে আমরা বাজারজাত করতে পারবো না।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, অনেক দেশ আমাদের সাথে প্রতিদিন যোগাযোগ করছে। এ কিটের বিষয়ে অনেকে জানতে চাচ্ছেন। অনেকে এই কিট আমাদের থেকে নিতে চাচ্ছেন। তিনি বলেন, এ কিট এখন এ দেশের মানুষের সব চেয়ে বেশী প্রয়োজন। তাই এ কিটের দাম ৩০০ টাকার বেশী করা যাবে না। অল্প মূল্যেই পরীক্ষা করাতে হবে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও