ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা কার্যক্রম শুরুর তারিখ ঘোষণা করলেন স্বাস্থ্যমন্ত্রী

২৭ জুলাই ২০২১, ০৯:১০ পিএম | আপডেট: ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০২ পিএম


ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা কার্যক্রম শুরুর তারিখ ঘোষণা করলেন স্বাস্থ্যমন্ত্রী
বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে সবাইকে টিকার আওতায় নিয়ে আসতে চাইছে সরকার। তারই অংশ হিসেবে আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকা কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে করোনা নিয়ন্ত্রণে করণীয় নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শুধু লকডাউন দিয়ে আমরা এই সংক্রমণ রোধ করতে পারব না। সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে, মাস্ক পরতে হবে। পাশাপাশি টিকা দেওয়ার বিষয়ে আমরা বেশি জোর দিচ্ছি, এ কারণে ইউনিয়ন পরিষদে টিকা কেন্দ্র স্থাপন করছি। যেখান থেকে ইউনিয়নের সমস্ত লোকজন এসে টিকা নিতে পারবে। যারা এনআইডি কার্ড নিয়ে আসবে তারাই টিকা দিতে পারবে।

তিনি বলেন, আমরা আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কর্মসূচি শুরু করছি। আমরা চাচ্ছি যারা পঞ্চাশোর্ধ্ব মহিলা এবং পুরুষ আছে তারা যেন টিকা কেন্দ্রে এসেই টিকা দিতে পারে। টিকা যখন আমাদের কাছে আরও বেশি আসবে তখন আমরা ওয়ার্ড পর্যায়ে যেতে পারব।

এসময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, জেলা, ইউএনও, চেয়ারম্যান, মেম্বার, মেয়র সবাইকে পরিষ্কারভাবে নির্দেশনা দেওয়া হয়েছে তাদের নিজ এলাকাতে অসহায় মানুষদের ত্রাণের আওতায় আনার জন্য। তারা লিস্ট করে সব ত্রাণ দিয়ে দিচ্ছে।

মন্ত্রিপরিষদ সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে এই বৈঠক শুরু হয়। বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশ প্রধান, বিজিবি প্রধানসহ সংশ্লিষ্ট দপ্তর ও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও