বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৩ লাখ ছাড়িয়েছে, মৃত্যু সাড়ে ৯ লাখের বেশি

১৮ সেপ্টেম্বর ২০২০, ০৬:২৭ পিএম | আপডেট: ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৬ এএম


বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৩ লাখ ছাড়িয়েছে, মৃত্যু সাড়ে ৯ লাখের বেশি
ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক:

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্তের সংখ্যা ৩ কোটি ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারস এ তথ্য জানিয়েছে। সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩ লাখ ৫১ হাজার ৭২৩ জন। মৃতের সংখ্যা ৯ লাখ ৫০ হাজার ৫৫৭ জন। এছাড়া এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২০ লাখ ৪১ হাজার ৪৩৭ জন।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৬৮ লাখ ৭৪ হাজার ৫৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২ হাজার ২১৩ জনের।

আক্রান্তের দিক থেকে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৮৪ হাজার ৪০৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ১২ হাজার ৬৮৬ জন।

তৃতীয়তে আছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৩১ জনের। আর আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫৭ হাজার ৪৪৩ জন।

এছাড়া মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৭২ হাজার ১৭৯ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৪ হাজার ১১৩ জন। ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে ৪১ হাজার ৭০৫ জনের মৃত্যু ও ৩ লাখ ৮১ হাজার ৬১৪ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ২৫৫ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।


বিভাগ : বিশ্ব


এই বিভাগের আরও