করোনাভাইরাস প্রতিরোধে নরসিংদী জেলা পুলিশের কুইক রেসপন্স টিম গঠন

২৭ মার্চ ২০২০, ০৪:৪৬ পিএম | আপডেট: ০১ মে ২০২৪, ০১:৩৭ পিএম


করোনাভাইরাস প্রতিরোধে নরসিংদী জেলা পুলিশের কুইক রেসপন্স টিম গঠন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী জেলায় করোনাভাইরাস মোকাবেলায় জেলা পুলিশের উদ্যোগে ১৬ সদস্য বিশিষ্ট কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। শুক্রবার (২৭ মার্চ) নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: এ.এন.এম মিজানুর রহমান কর্তৃক কুইক রেসপন্স টিমের সদস্যগণকে করোনাভাইরাস প্রতিরোধে ব্যক্তিগত ও এলাকাভিত্তিক আইসোলেশনস ও কোয়ারেন্টাইন সম্পর্কে প্রয়োজনীয় বিফ্রিং প্রদান করা হয়েছে।

৮ সদস্যের প্রোটেকশন ও আইসোলেশন টিম এবং ৮ সদস্যের কুইক মেডিকেল রেসপন্স টিম ও ২ জন মহিলা পুলিশ সদস্যের পিপিই-সহ জরুরি অক্সিজেন, জীবানুকাশক স্প্রে মেশিন, ১টি এ্যাম্বুলেন্স, ফাস্ট উইথ বক্স ১টি সার্বক্ষনিক ও ১টি ডাবল কেবিন পিকআপ ও অন্যান্য প্রয়োজনীয় ইকুইপমেন্ট দিয়ে এই কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে।

কোথাও করোনাভাইরাস আক্রান্ত হয়েছে সন্দেহ হলে সেই এলাকা লকডাউন ও আইসোলেশনে এই টিম তাৎক্ষনিকভাবে কাজ করবে। এই লক্ষ্যে নরসিংদী পুলিশ লাইন্সে এই কুইক রেসপন্স টিম একাধিকবার প্রয়োজনীয় মহড়া সম্পন্ন করেছে। এছাড়াও স্বাস্থ্য বিভাগের সাথে যে কোন ইমার্জেন্সি মোকাবেলায় জেলা পুলিশের পক্ষ থেকে এই টিম অতিরিক্ত পুলিশ সুপার (সদর), নরসিংদী বেলাল হোসাইন এর নের্তৃত্বে সার্বক্ষনিক কাজ করবে।

এছাড়া জেলার সকল থানাসহ প্রত্যেক পুলিশ ইউনিটে পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।