ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ ভেলানগর প্রাথমিক বিদ্যালয়ের ভেতর থেকে নৈশপ্রহরীসহ গ্রেপ্তার ২

১৬ জুলাই ২০১৯, ০৭:৫৬ পিএম | আপডেট: ২১ আগস্ট ২০১৯, ১২:২৬ পিএম


ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ ভেলানগর প্রাথমিক বিদ্যালয়ের ভেতর থেকে নৈশপ্রহরীসহ গ্রেপ্তার ২

তৌহিদুর রহমানঃ

নরসিংদী শহরের ভেলানগর প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অবস্থিত উপজেলা রিসোর্স সেন্টারের নৈশপ্রহরীর কক্ষ হতে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্রশস্ত্র ও ইয়াবা ট্যাবলেট করা উদ্ধার করা হয়েছে। এসময় হাতেনাতে নৈশপ্রহরীসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (১৫ জুলাই) রাত নয়টার দিকে নরসিংদী সদর মডেল থানার উপ-পরিদর্শক শাহাদাত হোসেন ও রহুল আমিন এর নেতৃত্বে সাদা পোশাকের একদল পুলিশ এ অভিযান চালায়।

 

গ্রেপ্তারকৃতরা হলো- গ্রেফতারকৃতরা হলো, বিদ্যালয়ের নৈশপ্রহরী, নরসিংদীর রায়পুরা থানার রামনগর হাটি এলাকার আব্দুল বারির ছেলে ইকবাল হোসেন (৩৪) ও পূর্ব ভেলানগর মহল্লার তমিজ উদ্দিন এর ছেলে রাব্বি হাসান রনি(২৪)।

এসময় তাদের দখল হতে ৫ টি ধারালো বড় ছুরি, চাইনিজ কুড়াল, ৫০ পিস ইয়াবা ও ডাকাতির কাজে ব্যবহৃত অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সৈয়দুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাদা পোশাকের পুলিশ ওই স্কুলের নৈশপ্রহরীর দিকে নজর রাখছিল৷ এরমধ্যে গত শুক্রবার বেশ কিছু যুবক নৈশপ্রহরীর কক্ষে অবস্থান নিয়েছে বলে জানা যায়। সেই তথ্যের ভিত্তিতে সোমবার রাতে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বেশ কয়েকজন পালিয়ে গেলেও নৈশপ্রহরী ও অপর এক যুবককে আটক করা হয়। এ ঘটনায় ডাকাতির প্রস্তুতি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য জানা যাবে। তাদের ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান, নৈশ প্রহরীর নেতৃত্বে ওই শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় রাতেই আড্ডা বসতো।শিক্ষা প্রতিষ্ঠানের ভেতরে বসেই নেশা করাসহ নানা ধরণের অনৈতিক কাজ চালানো হলেও আশেপাশের মানুষ এসব দেখেও ভয়ে না দেখার ভান করতো। রাতে পুলিশের অভিযানের সংবাদ পেয়ে বহু মানুষ ভেলানগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এসে ভীড় জমান। নৈশপ্রহরীর এমন ঘটনায় তারা হতভম্ব হয়ে পড়েন।



এই বিভাগের আরও