উপজেলা নির্বাচন: নরসিংদী সদরে আ.লীগের চূড়ান্ত তালিকায় সফর আলী ভূঁইয়া

৩০ জানুয়ারি ২০১৯, ০৩:৪৪ পিএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২১, ০৬:৪৫ এএম


উপজেলা নির্বাচন: নরসিংদী সদরে আ.লীগের চূড়ান্ত তালিকায় সফর আলী ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদক 

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নরসিংদী সদরের সম্ভাব্য প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। এখন পর্যন্ত্র বিএনপি থেকে এ নির্বাচনে কোন প্রার্থী ঘোষণা না করায় নির্বাচনী মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। তবে আওয়ামী লীগের একাধিক মনোনয় প্রত্যাশী থাকলেও তৃণমূলের আস্থা হিসেবে মাঠে কাজ করে যাচ্ছেন নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: সফর আলী ভূঁইয়া। ইতিমধ্যেই তার ফেস্টুন, ব্যানারে সয়লাব হয়ে গেছে সদর এলাকা।
দলের একাধিক সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ থেকে ত্যাগী নেতা হিসেবে দলীয় মনোনয়নের চূড়ান্ত তালিকায় রয়েছেন সফর আলী ভূইয়া। দলীয়ভাবে করা প্রার্থী তালিকায় সফর আলীকে ১ নম্বরে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট তার নাম প্রস্তাব করেছে তৃণমূল আওয়ামী লীগ।এখন শুধু প্রধানমন্ত্রী কর্তৃক প্রার্থী ঘোষনার অপেক্ষা।
আওয়ামী লীগের নেতা কর্মীরা জানান, সফর আলী দীর্ঘ ২৯ বছর যাবৎ সততা নিষ্ঠা ও কর্ম দক্ষতার সাথে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে বারবার নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। গত একাদশ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী সদর আসনে নৌকা মার্কার সমর্থনে এবং দলীয় প্রার্থী সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলামের বিজয় নিশ্চিত করতে সক্রিয়ভাবে কাজ করেছেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে ২৯ বছর দায়িত্ব পালনকালে কোনপ্রকার প্রভাব বিস্তার ও অনিয়ম দুর্নীতির সাথে জড়িত হননি তিনি। প্রাচ্যের ম্যানচেষ্টার মাধবদী বাজার বণিক সমিতির দুইবার নির্বাচিত সহ সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেন তিনি। এছাড়া নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সম্মানিত সদস্য। নরসিংদী জেলা ডাইং মালিক সমিতির সভাপতি এবং বর্তমান উপদেষ্টা হিসেবে সক্রিয় দায়িত্ব পালন করছেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পর থেকে সদরের উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে চেয়ারম্যান পদে বিভিন্ন জনের নাম শোনা গেলেও আওয়ামী লীগের প্রার্থী বাছাই সভায় মোট তিনজন চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষনা করেন। তারা হলেন-নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সফর আলী ভূঁইয়া, নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব উদ্দিন ভূঁইয়া ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: আনোয়ার হোসেন কমিশনার। এদের মধ্যে দলীয় তৃণমূল নেতাকর্মীদের সমর্থনে এগিয়ে রয়েছেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রবীন রাজনৈতিক ব্যক্তিত্ব সফর আলী।
দলীয় মনোনয়ন এর ব্যাপারে জানতে চাইলে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সফর আলী ভূঁইয়া নরসিংদী টাইমসকে বলেন, তিনি ত্যাগের রাজনীতি করে আসছেন আজ ২৯ বছর যাবৎ। রাজনীতি করে নেতাদের ব্যবসা প্রতিষ্ঠান বড় হয়। আর আমি রাজনীতি করে আমার ব্যবসা প্রতিষ্ঠান শেষ করেছি। মাধবদীতে যখন কোন আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয় ছিল না, তখন আমি আমার ব্যবসা প্রতিষ্ঠান গোল্ডেন ডাইংকে রাজনৈতিক কার্যালয় হিসেবে ব্যবহার করেছি। দলের যে কোন সিদ্ধান্তে আমি কাজ করেছি। যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে শেষ বয়সে সম্মান দিয়ে মনোনয়ন দেন তাহলে আমি নির্বাচন করবো।
উলে¬খ্য, আগামী মার্চ মাস থেকে সারাদেশে মোট ৫ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

 



এই বিভাগের আরও