ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে ৩ বছরে রূপান্তরের উদ্যোগ বন্ধের দাবিতে মানববন্ধন

০৫ অক্টোবর ২০২১, ০৪:৩৩ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৪ এএম


ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে ৩ বছরে রূপান্তরের উদ্যোগ বন্ধের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
আন্তর্জাতিক মানের ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রূপান্তরের উদ্যোগ বন্ধের দাবিসহ ৪ দফা দাবিতে নরসিংদীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে নরসিংদী প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার উদ্যোগে এই মানববন্ধন করা হয়।


এতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের কয়েক শত শিক্ষক-শিক্ষার্থী ও পেশাজীবী লোকজন অংশগ্রহণ করেন।


মানববন্ধনে বক্তারা বলেন, কতিপয় কারিগরি আমলাচক্র ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রকৌশলী শব্দটি ব্যবহার করতে না দেওয়া ও উপসহকারী প্রকৌশলী পদ বাতিল এবং ৪ বছরের কোর্সকে ৩ বছরে অবনমিত করার ঘৃন্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। এছাড়াও পেশাগত বিভিন্ন সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনাসহ আন্ত:মন্ত্রণালয়ের সুপারিশ থাকা সত্ত্বেও কুচক্রী মহল কুটকৌশলের মাধ্যমে প্রতিবন্ধকতা সৃষ্টিতে মত্ত রয়েছেন।
আন্তর্জাতিক মানের ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রূপান্তরের উদ্যোগ অযৌক্তিক ও আত্মঘাতি। এই উদ্যোগ বন্ধ করা ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকট এবং ছাত্র-শিক্ষক পেশাজীবীদের পেশাগত সমস্যা সমাধানের দাবি জানানো হয় মানববন্ধনে।


এসময় বক্তব্য রাখেন ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার বাংলাদেশ (আইডিইবি) কেন্দ্রিয় কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা একেএম আব্দুল মোতালেব, জেলা শাখার সভাপতি প্রকৌশলী মোশফিকুর রহমান খান আঙ্গুর, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক আব্দুল খালেক আকন্দ, জেলা শাখার আহবায়ক বেলায়েত হোসেন, যুগ্ম আহবায়ক মোখলেছুর রহমান, সদস্য সচিব মোখলেছুর রহমান ভূইয়া, ছাত্র বিষয়ক সম্পাদক মোবারক হোসেন, আইডিইবি সদর শাখার সহ সভাপতি মো: রহুল আমিন কাউছার প্রমুখ।



এই বিভাগের আরও