নরসিংদীতে ইঞ্জিন বিকল হওয়ায় কালনি এক্সপ্রেস সাড়ে তিন ঘণ্টা আটকা

২৪ ডিসেম্বর ২০২০, ০৭:৫৯ পিএম | আপডেট: ২৬ অক্টোবর ২০২১, ০৫:৪৫ পিএম


নরসিংদীতে ইঞ্জিন বিকল হওয়ায় কালনি এক্সপ্রেস সাড়ে তিন ঘণ্টা আটকা

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী রেলওয়ে স্টেশনে ইঞ্জিন বিকল হয়ে প্রায় সাড়ে ৩ ঘণ্টা আটকা পড়ে ছিল সিলেট থেকে ছেড়ে আসা আন্তনগর কালনি এক্সপ্রেস। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে ঢাকাগামী কালনি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে দুর্ভোগে পড়েন শত শত যাত্রী। নরসিংদী রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার এটিএম মুছা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় সাড়ে তিন ঘণ্টা সময় ধরে দুর্ভোগে পড়েন ঢাকাগামী ট্রেনটির সব যাত্রীরা। এর অধিকাংশ যাত্রীকে বিকল্প ইঞ্জিন আসা পর্যন্ত অপেক্ষা করতে দেখা গেছে। তবে কিছু যাত্রী শহরের ভেলানগর থেকে বাসে করে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

নরসিংদী রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৬টা ১৫ মিনিটে সিলেট রেলওয়ে স্টেশন থেকে ১২টি ডাবল বগি নিয়ে কালনি এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। দুপুর ১২টা ১০ মিনিটে নরসিংদী রেলওয়ে স্টেশনে এসে যাত্রাবিরতি দেয় ট্রেনটি। দুই মিনিট যাত্রাবিরতির পর ট্রেনটি আবার চলতে শুরু করে। কিন্তু অল্প কিছুদূর যাওয়ার পরই ইঞ্জিন বিকলের কারণে আটকা পড়ে ট্রেনটি। বহু চেষ্টায় ইঞ্জিন সচল না হওয়ার পরে ঘটনাটি কন্ট্রোল রুমে জানানো হয়। পরে রাজধানী ঢাকার কমলাপুর স্টেশন থেকে রিলিফ ট্রেন এসে ৩টা ৪৫ মিনিটে কালনি এক্সপ্রেস ট্রেনটির বগিগুলোকে ঢাকার উদ্দেশ্যে নিয়ে যায়।

নরসিংদী রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার এটিএম মুছা জানান, মোট তিন ঘণ্টা ৩৩ মিনিট আটকা পড়ে ছিল কালনি এক্সপ্রেস ট্রেনটি। পরে ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে পৌনে চারটার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। তবে বিকল ইঞ্জিনটি নরসিংদী স্টেশনেই রেখে যাওয়া হয়েছে।