মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

১৬ আগস্ট ২০২০, ১২:১৫ এএম | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫০ পিএম


মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

মোঃ মুছা মিয়া:
নরসিংদী সদর উপজেলার মাধবদীতে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। এ উপলক্ষে নানা কর্মসূচী পালন করা হয়।


মাধবদী পৌরসভা:
মাধবদী পৌরসভার উদ্যোগে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মাধবদী পৌরসভার সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি মাল্যদান, জাতীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।
মাধবদী পৌরসভার মেয়র ও শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক্ব মোশাররফ হোসেন প্রধান মানিক এর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মাধবদী শহর আওয়ামীলীগের সভাপত্বি সালাহ উদ্দিন আহম্মেদ, মাধবদী পৌরসভার প্যানেল মেয়র গৌতম ঘোষ, পৌরসভার সচিব কাজী মোস্তফা কামাল, প্রকৌশলী মনিরুজ্জামান, পৌরসভার সকল কর্মকর্তা, কাউন্সিলরবৃন্দসহ দলীয় নেতাকর্মীরা।

শহর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন:
মাধবদী শহর আওয়ামীলীগের উদ্যোগে মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।
জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রকৃতিতে মাল্য দান, সারা দিন বঙ্গবন্ধুর ভাষন প্রচার, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল এবং পৌরসভার ১২টি ওয়ার্ডে ১২ হাজার লোকের খাবারের আয়োজন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন মাধবদী শহর আওয়ামীলীগের সভাপতি আলহাজ সালাউদ্দীন আহাম্মেদ। এসময় বক্তব্য রাখেন মাধবদী পৌরসভার মেয়র ও মাধবদী শহর আওয়ামীলীগের সাধারণ মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিক।
এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ নেতা বাবু পরিমল ঘোষ, সদর থানা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বোরহান উদ্দিন কমিশনার, সদর থানা আওয়ামীলীগের ক্রীড়া সম্পাদক সাহিদ হাসান কাজল, মাধবদী পৌরসভার প্যানেল মেয়র গৌতম ঘোষ, মাধবদী শহর আওয়ামীলীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল বাতেন, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজুর রহমান ভিপি হাফেজ, স্বপন সূত্রধর, শহর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ আরমান, জেলা মহিলা লীগ নেত্রী আমেনা বেগম জোসনা, এড. ফাতেমা বেগম রিনা সাহানাজ কমিশনার মায়া রানী দেবনাথ, মাধবদী শহর যুবলীগের সভাপতি সাইদুর রহমান পাশা, সহ সভাপতি সংকর দেবনাথ, কাজী মাসুদ, মাধবদী শহর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সমীর দেবনাথ, যুগ্ম আহবায়ক মোঃ মোজাম্মেল মিয়া, মাধবদী শহর শ্রমিকলীগের সভাপতি ইকবাল হোসেন প্রধান, সাধারণ সম্পাদক মাছুম মিয়া, ছাত্র লীগ নেতা জুনিয়র মাসুদ।মাধবদী পৌরসভার ১২ টি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পৌলানপুর ইসলামিয়া ফাযিল(ডিগ্রি) মাদরাসা:
পৌলানপুর ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসার উদ্যোগে জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হয়েছে। জাতীয় ও কালো পতাকা উত্তোলন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপত্বি করেন মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা মোঃ মজিবুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন মাদরাসার গভর্নিং বডির সদস্য, উপাধ্যক্ষ হযরত মাওলানা বেলাল হোসেন, প্রভাষক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়:
ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগেও বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হয়েছে শোক দিবস। সকাল ৯ টায় জাতীয় ও কালো পতাকা উত্তোলন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টায় মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপত্বি করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর হোসেন। প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য আলহাজ্ব কাইউম মোল্লা। এসসয় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য সাংবাদিক নজরুল ইসলাম, বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকাগণ।
এছাড়াও মাধবদী বাজার মার্চেন্ট এসোসিয়েশন, মাধবদী মুক্তিযোদ্ধা সংগঠন, নওপাড়া আদর্শ বালিকা উচ্চ বিদালয়সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান যথাযথ মর্যাদায় দিবসটি পালন করেছে।