মাধবদীতে শাহ আহমদ সফি (রহ.) জীবন-কর্ম শীর্ষক সেমিনার ও দোয়া মাহফিল

১৯ অক্টোবর ২০২০, ০৬:১৯ পিএম | আপডেট: ২২ এপ্রিল ২০২৪, ০২:১০ এএম


মাধবদীতে শাহ আহমদ সফি (রহ.) জীবন-কর্ম শীর্ষক সেমিনার ও দোয়া মাহফিল

মোঃ মুছা মিয়া:

নরসিংদী সদর উপজেলার মাধবদী এসপি স্কুল মাঠে আহলে সুন্নাত ওয়াল জামাআত পরিষদ বাংলাদেশ মাধবদী থানা শাখার আয়োজনে আহলে সুন্নাত ওয়াল জামাআত পরিষদ বাংলাদেশের প্রধান উপদেষ্টা শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি রহ. এর জীবন-কর্ম শীর্ষক সেমিনার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৮ অক্টোবর) বিকাল ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত দেশ বরেন্য ওলামায়ে কেরাম এই সেমিনারে অংশগ্রহণ করেন।

সেমিনারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবদী পৌরসভার মেয়র মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিক। প্রধান আলোকবৃন্দ হিসেবে উপস্থিত ছিলেন ঢাকার আল্লামা মুফতি মিযানুর রহমান সাঈদ, উজানীর পীর মাওলানা আশেকে এলাহী, টঙ্গীর মাওলানা নজির আহমদ, কুয়াকাটার মাওলানা হাফিজুর রহমান সিদ্দীক, উজানীর মাওলানা এহতেরামুল হক প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাআত পরিষদ বাংলাদেশ মাধবদী থানা শাখার সভাপতি মুফতি এহতেশামুল হক কাসেমী।

সেমিনার ও দোয়া মাহফিলে আলোচকবৃন্দ শাহ আহমদ শফি (রহ.) এর জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করে বক্তব্য প্রদান করেন। বাংলাদেশ হেফাজতে ইসলামের মাধ্যমে যেসকল দাবী আদায়ের জন্য শাহ আহমদ শফী আন্দোলন করে গেছেন সে সকল বিষয় দ্রæত বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবী জানান। পাশাপাশি তিনি তার জীবনে ইসলামের জন্য যে খেদমত করে গেছেন তা থেকে শিক্ষা নিয়ে ইসলামের জন্য কাজ করার আহ্বান করেন। সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আশরাফ আলীর সঞ্চালনায় মাহফিলের আহ্বানে ছিলেন সহ-সভাপতি মুফতি আব্দুল কাদের জিলানী কাসেমী, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মুফতি হাবিবুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মুফতী ইসহাক আল গাজী কাসেমী।