বেলাবতে ৪ দোকান পুড়ে ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

০৮ মার্চ ২০২১, ০৪:৫৩ পিএম | আপডেট: ২৮ জুলাই ২০২১, ০৫:৫১ পিএম


বেলাবতে ৪ দোকান পুড়ে ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

বেলাব প্রতিনিধি:
নরসিংদীর বেলাবতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বাজারের ৪ দোকান। এতে মালামাল পুড়ে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রবিবার (৭ মার্চ) দিবাগত রাত পৌনে দুই টায় উপজেলার নারায়ণপুর ইউনিয়নের দুলালকান্দি কাঁঠালতলা মোড় বাজারে এ আগুন লাগে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছে স্থানীয় ফায়ার সার্ভিস।


এলাকাবাসি ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রাতে কাঁঠালতলা মোড়ের জাকির হোসেনের ডেকোরেটর ও মুদি মনোহারীর দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পাশের মামুনের ডেকোরেটর ও হার্ডওয়ারী দোকান, মুসা মিয়ার ওয়ার্কসপের দোকান ও বাতেন মিয়ার মিয়ার চা স্টলে। এসময় দোকান ও দোকানের মালামালসহ প্রায় ৪০ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে যায়।

পরে খবর পেয়ে বেলাব ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও রায়পুরা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে স্থানীয়দের সহযোগীতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিভাতে সক্ষম হয়। কিন্তুু এর আগেই ৪ ব্যবসায়ীর দোকান ও দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মোঃ মামুন মিয়া বলেন, আমি দোকানে ছিলাম না। পাশের জাকিরের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে আমার সব শেষ হয়ে গেছে। আগুনে আমার প্রায় ২০ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে। আমি এখন পথে বসার উপক্রম হয়েছি।

বেলাব ফায়ান সার্ভিস ইউনিয়নের ভারপ্রাপ্ত কর্মকর্তা লিডার মোঃ জসিম উদ্দীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক আমরা ঘটনাস্থলে যাই। এসময় আমাদের দুটি ও রায়পুরার ১টি ইউনিট মিলে এলাকাবাসির সহযোগীতায় প্রায় দেড়ঘন্টা চেষ্টা করে আগুন নিভাতে সক্ষম হই। স্থানীয়দের ও ক্ষতিগ্রস্তদের তথ্য অনুযায়ী ৪ দোকানের প্রায় ৪০ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে।