হজ নিয়ে কটূক্তি: ভৈরবে কথিত পীরের গ্রেপ্তার চেয়ে আল্টিমেটাম

২৩ জানুয়ারি ২০২০, ০৮:২২ পিএম | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৪ এএম


হজ নিয়ে কটূক্তি: ভৈরবে কথিত পীরের গ্রেপ্তার চেয়ে আল্টিমেটাম

ভৈরব প্রতিনিধি:

হজ নিয়ে কটূক্তি করায় ভৈরবের কথিত পীরের গ্রেপ্তার দাবি করে ২ ফেব্রুয়ারি মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে কিশোরগঞ্জের ভৈরবের আলেম-ওলামা পরিষদ। একই সঙ্গে রেল ও সড়কপথ অবরোধের হুঁশিয়ারিও দেন সংগঠনটির নেতারা।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ভৈরব বাসস্ট্যান্ড সংলগ্ন একটি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেয়া হয়।

এসময় সংগঠনের সভাপতি মুফতি আব্দুল্লাহ আল আমিন বলেন, ‘ভন্ডপীর আবুল বাশার ধর্মবিরোধী বক্তব্য দিয়ে সেটি ইউটিউবে প্রচার করেন। এর প্রতিবাদে আমিনুল ইসলাম মামুন নামে এক আইনজীবী ২ জানুয়ারি ভৈরব থানায় একটি অভিযোগ করলেও পুলিশ সেটি আমলে নেয়নি। তবে পুলিশসহ স্থানীয় নেতাদের অনুরোধে আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত এই পীরকে গ্রেপ্তারের সময় নির্ধারণ করে দেয়া হয়েছে। এর মধ্যে দাবি না মানলে মহাসমাবেশসহ সড়ক অবরোধের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ভৈরব, নরসিংদী, কিশোরগঞ্জ ও ব্রাহ্মবাড়িয়া জেলার বিশিষ্ট আলেম-ওলামা, বাংলাদেশ খেলাফত মজলিসের আমির ইসমাইল নুরপুরী, যুগ্ম-মহাসচিব আতাউল্লাহ আমীন, কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়ার মাওলানা ইমদাদুল্লাহ, ভাইস-প্রিন্সিপাল শাব্বীর আহমদ রশিদ ও মুহাদ্দিস মাওলানা লুৎফর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, ভৈরব উপজেলার আগানগর ইউনিয়নের উমানাথপুর গ্রামের গুল-এ মদিনা দরবারে পীর আবুল বাশার আল কাদরী গত বছরের ১৪ ডিসেম্বর হবিগঞ্জের একটি ওয়াজ মাহফিলে পবিত্র হজসহ ইসলামি মূল্যবোধে আঘাত করে বক্তব্য দেন। সেই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচার করা হয়।

বক্তব্যে আবুল বাশার বলেন, ‘আল্লাহ গো, ওমরা করতে যা গা। তোর বাপ লাগেনি ওমরা? ওমরা হজের জায়গা হইছে পীরের দরবার, গুলে মদিনা। গুলে মদিনার গেইটে কদম রাখলে সব গুনাহ মাফ অইয়া যায়। গুলে মদিনা দরবার শরিফ হইল আসল জায়গা। সেখানে আল্লাহ-রাসুল বর্তমান। এটিই হেরেম শরিফ। গুলে মদিনা দরবার হলো-কেন্দ্র। সেখানে আমি স্বয়ং বর্তমান। আর অন্যান্য খানকায় ধ্যান করলে আমারে পাবে বিছানায় বর্তমান। মুর্শিদ নাই যার, উমরা কইরা কি লাভ? ওই খাটাশের ঘরের খাটাশ। মুর্শিদের টিকেট ছাড়া কবরে গেলে খবর আছে।’


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও