করোনা ভাইরাস: দেশে মোট মৃত্যু ৫ হাজার ৯৩, আক্রান্ত ৩ লাখ ৫৬ হাজার ৭৬৭, সুস্থ ২ লাখ ৬৭ হাজার ২৪ জন

২৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৭ পিএম | আপডেট: ২৮ অক্টোবর ২০২০, ১১:৩৯ পিএম


করোনা ভাইরাস: দেশে মোট মৃত্যু ৫ হাজার ৯৩, আক্রান্ত ৩ লাখ ৫৬ হাজার ৭৬৭, সুস্থ ২ লাখ ৬৭ হাজার ২৪ জন
করোনায় মৃত ব্যাক্তিকে দাফন করা হচ্ছে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে আরও ২১ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৯৩ জনে। গত একদিনে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৩ জন। এখন পর্যন্ত মোট ৩ লাখ ৫৬ হাজার ৭৬৭ জন পজিটিভ শনাক্ত হলেন। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) করোনা বিষয়ক নিয়মিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৫৯৩ টি। ১০৩ টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৪৭৩টি। এখন পর্যন্ত ১৮ লাখ ৮৮ হাজার ১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৩২ জন। এখন পর্যন্ত সুস্থ ২ লাখ ৬৭ হাজার ২৪ জন। শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক ০৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৯০ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৭৪ দশমিক ৮৫ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৪ জন পুরুষ জন এবং ৭ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৯৪৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ১৪৪ জন। মৃতদের মধ্যে পুরুষ মোট ৭৭ দশমিক ৫৪ এবং নারী ২২ দশমিক ৪৬ শতাংশ। মৃত ২১ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহী, খুলনা ও রংপুরে ১ জন করে। ২৪ ঘণ্টায় সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও