রায়পুরায় ২০ বাড়িতে ভাংচুর, আগুন ও তরুণী হত্যার অভিযোগ

২৮ জুন ২০২১, ০৮:৫৭ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৬ এএম


রায়পুরায় ২০ বাড়িতে ভাংচুর, আগুন ও তরুণী হত্যার অভিযোগ

রায়পুরা প্রতিনিধি:

রায়পুরায় পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের ২০টি বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর ও আগুন দেয়ার অভিযোগ উঠেছে। এসময় হত্যার শিকার হয়েছে আফসানা আক্তার (১৬) নামে এক তরুণী। রোববার (২৭ জুন) দিবাগত রাত ২টার দিকে পাড়াতলি ইউনিয়নের কাচারিকান্দী গ্রামে এই ঘটনা ঘটেছে।

নিহত আফসানা আক্তার কাচারিকান্দী গ্রামে নান্নু মিয়ার মেয়ে।  

এর আগে গত ১৭ ও ১৮ মে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই এলাকায় দুই পক্ষের সংঘর্ষে ২ জন নিহত ও গুলিবিদ্ধসহ ৫০ জন আহত হয়। এরপর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ ও একটি পক্ষের বেশিরভাগ লোকজন এলাকা ছাড়া। বর্তমান ইউপি সদস্য শাহ-আলম মিয়া ও সাবেক ইউপি সদস্য মৃত ফজলুল হকের ছেলে শাহ আলমের সমর্থকদের মধ্যে এই বিরোধ চলে আসছিল।

পুলিশ ও ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানান, দুই পক্ষের বিরোধের জের ধরে রোববার রাতে বর্তমান ইউপি সদস্য শাহ-আলম মেম্বারের সমর্থকদের বাড়িঘরে ব্যাপক ভাংচুর ও আগুন দেয়া হয়। এসময় শাহআলম মেম্বারের সমর্থক প্রায় ২০টি বসতঘরে ভাংচুর চালানোসহ আগুন দেয়া হয়। এছাড়া অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুল ওয়াহাব ও শাহআলম মেম্বার এবং রউফ মিয়ার বাড়িতেও আগুন দেয়া হয়।

আগুনের ঘটনার পর রাতেই আফসানা আক্তার (১৬) নামে এক তরুণীর মৃত্যুর ঘটনা ঘটে। পরিবারের অভিযোগ প্রতিপক্ষের লোকজন ওই তরুণীকে তুলে নিয়ে যাওয়ার পর বাড়ির অদূরের একটি জমিতে লাশ পাওয়া যায়।

নিহত আফসানার মা আবেদা খাতুনের অভিযোগ, রবিবার রাত দুইটার দিকে ৪/৫জন লোক তার মেয়ে আফসানাকে মুখ চেপে ধরে ঘর থেকে তুলে নিয়ে যায়। এর কয়েক ঘন্টা পরে বাড়ির কিছুটা অদূরের একটি জমিতে তার লাশ পাওয়া যায়।

সাবেক ইউপি সদস্য মৃত ফজলুল হকের ছেলে শাহ আলমের সমর্থক মফিজ উদ্দিন বলেন, কিছুদিন আগে প্রতিপক্ষের লোকজন আমার ভাইসহ দুইজনকে হত্যা করেছে। এখন আমাদের ফাঁসানোর জন্য নিজেরাই ওই মেয়েকে হত্যা করেছে। রাতের আগুন ও হামলার ঘটনার সাথে আমরা কোনভাবেই জড়িত নই।

বাঁশগাড়ী তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক লুৎফর রহমান বলেন, ঘটনাস্থল থেকে আফসানা নামে এক মেয়ের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনী পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।



এই বিভাগের আরও