রায়পুরায় আগুনে পুড়লো ১২ দোকান ও এক বসত ঘর

০১ জানুয়ারি ২০২১, ০৪:৪৮ পিএম | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৬ পিএম


রায়পুরায় আগুনে পুড়লো ১২ দোকান  ও এক বসত ঘর

রায়পুরা প্রতিনিধি:
নরসিংদীর রায়পুরার মহেষপুর ইউনিয়নের দৌলতকান্দি গ্রামে আগুনে পুড়ে গেছে ১২টি দোকান ও একটি বসত ঘর। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে ১২টায় স্থানীয় হোসেন মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।


ভুক্তভোগীরা জানান, পাশের একটি দোকানের শর্টসার্কিট থেকে আগুন লাগে। পরে এক ঘন্টা সময়ের মধ্যে ছড়িয়ে পড়া আগুনে একে একে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা আগুন লাগার পর চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে ৯৯৯ এর মাধ্যমে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

খবর পেয়ে রায়পুরা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ও ভৈরব ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ৫০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষনে আগুনে সেলুন, ফার্র্নিচার, হার্ডওয়ার, ওয়ার্কশপ, ইলেকট্রনিক, মোবাইল, স্বর্ণের দোকান, চাউল ও গ্যাস এর দোকান সহ মোট ১২টি দোকান ও ১টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনার পরদিন শুক্রবার (১ জানুয়ারী) সকালে রায়পুরা থানার এসআই শামসুল ঘটনাস্থল পরিদর্শন করেন।


মহেষপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মো. আফাজ উদ্দিন জানান, এ অগ্নিকাণ্ডের ঘটনায় ১২টি দোকান ও ১ বসত ঘর ও ১টি রান্নাঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়ানোর জন্য স্থানীয় প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন তিনি।


রায়পুরা ফায়ার সার্ভিসের ফায়ারম্যান বিল্লাল হোসেন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিটের ফলেই এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। রাত ১২টা ১৬ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ৫০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। রায়পুরা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ও ভৈরব ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।