পলাশে রাতের আঁধারে লিচু বাগান কেটে ফেলার অভিযোগ

১২ মে ২০২৩, ০৭:০৭ পিএম | আপডেট: ০৪ মে ২০২৪, ১০:৫৬ এএম


পলাশে রাতের আঁধারে লিচু বাগান কেটে ফেলার অভিযোগ

আল-আমিন মিয়া:
নরসিংদীর পলাশে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে রাতের আঁধারে মফিজুল হক নামে এক কৃষকের লিচু বাগানের সব গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে সহোদরের বিরুদ্ধে। বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাখালি গ্রামে এ ঘটনা ঘটে।

এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী কৃষক মফিজুল হকের। এ ঘটনায় মফিজুল হক বাদী হয়ে পলাশ থানায় লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগীর মফিজুলের সাথে কথা বলে জানা গেছে, তার আপন বড় ভাই শহিদুল হক বাবুর সাথে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলছে। গত বুধবার দুপুরে শহিদুল এলাকার কিছু সন্ত্রাসী নিয়ে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করেন মফিজুল হককে। এরপর বৃহস্পতিবার রাতের আঁধারে দুর্বৃত্তদের দিয়ে বাগানের সব লিচু গাছ কর্তন করেন বড় ভাই শহিদুল হক বাবু। এরপর দিনের বেলায় সন্ত্রাসী বাহিনী দাঁড় করিয়ে রেখে ভ্যাকু মেশিন দিয়ে লিচু বাগানের মাটি কেটে নিয়ে যায়।

অভিযুক্ত শহিদুল হক বাবুর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে অভিযোগ অস্বীকার করে বলেন, আমার জমির মাটি আমি কাটিয়ে সমান করেছি। আর এসব সমান করতে গিয়ে কিছু লিচু গাছ আর কলা গাছ কাটা হয়েছে।

এ বিষয়ে পলাশ থানার পরিদর্শক (তদন্ত) এমদাদুল হক জানান, লিচু বাগান কর্তনের ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে। অভিযোগটি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



এই বিভাগের আরও