নরসিংদীতে প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন

১৮ মে ২০২৪, ০৫:০৬ পিএম | আপডেট: ২১ জুন ২০২৪, ০৮:৩৩ এএম


নরসিংদীতে প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনিয়ম, দুর্নীতি এবং স্বেচ্ছাচারিতার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ এবং মানববন্ধন করেছেন এলাকাবাসী। শনিবার (১৮ মে) সকালে সদর উপজেলার রাজাদী চিনিশপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের সামনে এই মানববন্ধন পালন করেন তিন গ্রামের বাসিন্দারা।

শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী জানান, ১৯৬৯ ইং সালে রাজাদী এলাকায় রাজাদী-চিনিশপুর উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। দীর্ঘ সময় ধরে বিদ্যালয়টি শিক্ষার্থীদেরকে সুনামের সাথে পাঠদান করে আসছিল। যার ফলশ্রতিতে উচ্চ বিদ্যালয়টি ২০২২ সালে কলেজে রুপান্তরিত হয়। বর্তমানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিকের নানা অনিয়ম স্বেচ্ছাচারিতার কারণে ঐতিহ্যবাহী বিদ্যালয়টি সুনাম হারাতে বসেছে।

এলাকাবাসীর অভিযোগ, বিদ্যালয়টির প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক বর্তমান নির্বাচিত কমিটি, স্থানীয় শিক্ষানুরাগীসহ অভিভাবকদের সিদ্ধান্তকে উপেক্ষা করে সম্প্রতি সরকারী বিধি বহি:ভূতভাবে ভর্তিসহ অন্যান্য ফি বৃদ্ধি করেন। তাছাড়া  ‍ভুয়া বিল ভাউচারের মাধ্যমে অর্থ আত্মসাৎ, বিদ্যালয়ের আয়-ব্যয়ের কোন ধরণের হিসাব সংরক্ষণ না করা, মাধ্যমিকের নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদেরকে জনপ্রতি (১০ দশ) হাজার টাকার বিনিময়ে চূড়ান্ত পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ করে দেওয়াসহ নানাবিধ অনিয়মের সাথে জড়িত। ফলে বিগত সময়ে মাধ্যমিকের ফলাফলে বিপর্যয় দেখা দিয়েছে।

অনিয়ম এবং দুর্নীতির বিষয়গুলো বিবেচনাপূর্বক প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করলে ঐতিহ্যবাহী বিদ্যালয় ও কলেজটি পুণরায় শিক্ষার মান এবং পরিবেশ ফিরে পেতে পারে।



এই বিভাগের আরও