কাজ করছিল না ব্রেক, স্টেশন ছেড়ে ২ শত মিটার দূরে গিয়ে থামল ট্রেন

১১ আগস্ট ২০২৩, ০৪:৪৩ পিএম | আপডেট: ৩০ এপ্রিল ২০২৪, ১২:৩৬ পিএম


কাজ করছিল না ব্রেক, স্টেশন ছেড়ে ২ শত মিটার দূরে গিয়ে থামল ট্রেন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে যাত্রা বিরতি দেয়ার আগে  ‘ব্রেক ফেল’করায় প্ল্যাটফর্ম অতিক্রম করে ২ শত মিটার দূরে গিয়ে থেমেছে ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস কমিউটার ট্রেন। শুক্রবার দুপুরে নরসিংদী রেলওয়ে স্টেশনে এই ঘটনা ঘটে। এসময় বৃষ্টিতে ভিজে যাত্রীদের দৌড়ে গিয়ে ট্রেনে উঠতে গিয়ে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

নরসিংদী রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতির জন্য ৫ কিলোমিটার আগে থেকেই ট্রেনটি নিয়ন্ত্রণ করা যাচ্ছিল না বলে জানিয়েছেন ট্রেনটির চালক আব্দুর রব।

ট্রেন যাত্রীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস কমিউটার ট্রেনটি দুপুর ১২টা ১০ মিনিটে নরসিংদীতে পৌঁছায়। এসময় ট্রেনটি স্টেশনের প্ল্যাটফর্ম থেকে প্রায় দুই শত মিটার দূরে গিয়ে থামে। দূরে গিয়ে থামায় যাত্রীরা দৌড়ে গিয়ে ট্রেনে উঠার চেষ্টা করেন এবং কী কারণে এমনটা হয়েছে প্রথমে বুঝতে পারেননি। স্টেশনে মাইকিংয়ে বলা হচ্ছিল প্ল্যাটফর্মে এসে ট্রেনটি থামবে। কিন্তু থামল অনেক দূরে। পরে বৃষ্টিতে ভিজে ঠেলাঠেলি করে ট্রেনে উঠতে হয়েছে।

এসময় ট্রেনের চালক আব্দুর রব জানান, ‘এই স্টেশনের পাঁচ কিলোমিটার দূরে পলাশ উপজেলার জিনারদি থেকে ট্রেনটি নিয়ন্ত্রণ করা ও নরসিংদী স্টেশনে যাত্রাবিরতির চেষ্টা করছিলাম। কিন্তু ইঞ্জিনের ব্রেকে ক্রটি হওয়ায় স্টেশনের প্ল্যাটফর্মে ট্রেন থামানো সম্ভব হয়নি। ট্রেনটি প্ল্যাটফর্মে না থেমে আউটারের কিছুটা সামনে চলে যায়। পরে কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে আবার উল্টো পথে প্ল্যাটফর্মে ট্রেন নিয়ে আসা হয়।

নরসিংদী রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো. ইমন খান বলেন, ‘স্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্মে ট্রেনটি থামার কথা। কিন্তু ব্রেক ফেল হওয়ায় দূরে চলে যায়। এসময় যাত্রীদের সাময়িক বিঘ্ন ঘটে। পরে ট্রেনটি পেছনে এসে যাত্রী তোলার পর ব্রাহ্মলবাড়িয়ার উদ্দেশে দুপুর ১টায় ছেড়ে যায়।



এই বিভাগের আরও