নরসিংদীতে বিএনপি নেতা খোকনের বাসভবন ও জেলা বিএনপির কার্যালয়ে ফের আগুন

৩১ মে ২০২৩, ০৭:৫৭ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পিএম


নরসিংদীতে বিএনপি নেতা খোকনের বাসভবন ও জেলা বিএনপির কার্যালয়ে ফের আগুন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবীর খোকনের বাসভবন ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে ফের আগুন দিয়েছে গুলিতে নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের কর্মী সমর্থকরা।

বুধবার বিকাল সোয়া ৫টার দিকে সদর উপজেলার চিনিশপুরের কার্যালয়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে দমকল বাহিনী ২০ মিনিটের চেষ্টায় আগুন নেভায়। এতে কার্যালয়ের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয়রা জানান, বিকেলে ১০/২০ জনের একদল যুবক চিনিশপুরে নরসিংদী জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় এবং দলটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসভবনের গেইটের তালা ভেঙে ভেতরে ঢুকে। এসময় তারা নীচতলার ৩টি কক্ষে আগুন দিয়ে পালিয়ে যায়। কিছুক্ষণ পরই বাড়ির ভেতরে আগুন জ্বলতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে ২০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নেভায়। আগুনে পুড়ে গেছে কার্যালয়টির দরজা, জানালাসহ ভেতরে থাকা সোফা, চেয়ার-টেবিলসহ আসবাবপত্র।

নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী সাংবাদিকদের বলেন, ৫টা ৮ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ২০ মিনিটে আগুন নেভানো হয়েছে। ভবনটির আসবাবপত্র আগুনে পুড়ে গেছে।

নরসিংদী জেলা ছাত্রদলের সদ্য বহিষ্কৃত সিনিয়র সহ সভাপতি মাইন উদ্দিন ভুইয়া বলেন, গত বৃহস্পতিবার জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবীর খোকনের নির্দেশে জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমানের নেতৃত্বে সন্ত্রাসীরা পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীদের আন্দোলন কর্মসূচীতে হামলা চালিয়ে গুলি করে। এসময় গুলিবিদ্ধ হয়ে মারা যায় জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক বহিষ্কৃত সাদেকুর রহমান (৩২) ও আশরাফুল ইসলাম (২০)। এই ঘটনায় খোকনসহ ৩০ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন নিহত সাদেকের ভাই আলতাফ হোসেন।

ছাত্রদলের দুই নেতা হত্যার বিচার দাবি ও আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের কর্মী সমর্থকরা জেলা বিএনপির কার্যালয় তথা খায়রুল কবীর খোকনের বাসভবনে আগুন দিয়েছে।

সম্প্রতি জেলা ছাত্রদলের কমিটি গঠন নিয়ে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা খায়রুল কবীর খোকনকে দায়ী করে আন্দোলন কর্মসূচী চালিয়ে আসছিলেন। এই জেরে একাধিকবার জেলা বিএনপির কার্যালয়ে হামলা, ভাংচুর ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গত বৃহস্পতিবার বিকালে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন স্থানে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের ওপর দুর্বৃত্তদের হামলায় নিহত হন দুই ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও আশরাফুল ইসলাম।

নরসিংদী সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুন অর রশিদ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিভিয়েছে। আগুনের ঘটনাটি পরিকল্পিত কী না এবং দলীয় কোন্দলের জেরে ঘটেছে সে বিষয়ে তাৎক্ষনিকভাবে বলা যাচ্ছে না। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।



এই বিভাগের আরও