নরসিংদীর চরাঞ্চল আলোকবালীতে সেতুর দাবীতে মানববন্ধন

২৭ এপ্রিল ২০২৩, ১২:৩৮ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৮:২৯ এএম


নরসিংদীর চরাঞ্চল আলোকবালীতে সেতুর দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর দুর্গম চরাঞ্চলের নৌ-পথে কচুরিপানার জট অপসারণ ও আলোকবালীতে সেতুর দাবীতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে নরসিংদী প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করা হয়।

এতে ওই এলাকার শিক্ষক-শিক্ষার্থী, কৃষক, ব্যবসায়ী, চাকুরিজীবীসহ বিভিন্ন শ্রেণিপেশার কয়েক শত মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা জানান, সদর উপজেলার দুর্গম চরাঞ্চল আলোকবালী ইউনিয়নে যাতায়াতের একমাত্র মাধ্যম নৌকা। মেঘনা নদীতে নৌপথে কচুরিপানার জট সৃষ্টি হওয়ায় নরসিংদী সদর থেকে নৌ-যান চলাচলে বিঘ্ন ঘটছে। এতে নৌকা ডুবিসহ নরসিংদী শহর ও বিভিন্ন এলাকায় সঠিক সময়ে যাতায়াত করতে পারছেন না এলাকাবাসী। কৃষিপণ্য ও প্রয়োজনীয় মালামাল আনা নেয়াসহ ব্যাঘাত ঘটছে কর্মস্থল ও শিক্ষা প্রতিষ্ঠানে চলাচলে। সঠিক সময়ে হাসপাতালে নিতে না পারায় পথেই মারা যাচ্ছেন অসুস্থ লোকজন। আসন্ন এসএসসি পরীক্ষার আগে মেঘনা নদীতে সৃষ্টি হয়েছে তীব্র কচুরিপানার জট। এতে নৌ চলাচলে বিঘ্ন ঘটায় চরম দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী।   

আলোকবালী ইউনিয়নের আর্থ সামাজিক উন্নয়নে ও দুর্ভোগ লাঘবে সেতু ও সড়ক নির্মাণের দাবিসহ নৌপথে সৃষ্ট কচুরিপানার অপসারণে প্রশাসনের পদক্ষেপ দাবী করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

আলোকবালী ইউনিয়ন আওয়ামীগের সহ-সভাপতি বজলুর রহমান ফাহিমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলাম, আলোকবালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এড. আসাদ উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ চৌধুরী, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জয়, আলোকবালী এ এম সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদিন ও ব্যবসায়ী আকরামুল ইসলাম সমীর, মোশারফ হোসেন প্রমুখ।  

যোগাযোগ করা হলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নরসিংদীর সিনিয়র সহকারী প্রকৌশলী তোফাজ্জল হোসেন সাংবাদিকদের বলেন, " নরসিংদী সদর আসনের সাংসদ নজরুল ইসলাম হিরু ও এলজিইডির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় ওই এলাকায় দুটি সেতুর জন্য সরেজমিনে বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষা করে প্রতিবেদন জমা দেয়া হয়েছে। প্রতিবেদনটি গৃহীত হলে আমরা পরবর্তী পদক্ষেপ নিতে পারবো। আমরা অনুমোদনের অপেক্ষায় আছি।"



এই বিভাগের আরও