মেঘনায় নিখোঁজের ২ দিন পর প্রবাসীর মরদেহ উদ্ধার

১৬ অক্টোবর ২০২২, ০৬:৫৭ পিএম | আপডেট: ০৩ মে ২০২৪, ০২:৫৪ এএম


মেঘনায় নিখোঁজের ২ দিন পর প্রবাসীর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর মেঘনা নদীতে নিখোঁজের দুই দিন পর ইসমাইল পারভেজ (২৯) নামের এক প্রবাসীর মরদেহ উদ্ধার করেছে নৌ পুলিশ। রোববার দুপুরে সদর উপজেলার করিমপুর এলাকার মেঘনা নদীতে তাঁর ভেসে উঠা মরদেহ উদ্ধার করা হয়।

নিহত ইসমাইল পারভেজ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের শাহপুর গ্রামের আবদুস সালামের ছেলে। এর আগে গত শুক্রবার সকাল ৯টার দিকে করিমপুর এলাকার মেঘনা নদীতে ওই যুবক লঞ্চ থেকে পড়ে পানিতে তলিয়ে নিখোঁজ হন।

নৌ পুলিশ ও নিহতের পরিবার জানায়, শুক্রবার সকাল ৮টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার সলিমগঞ্জ ঘাট থেকে নরসিংদী লঞ্চঘাটের উদ্দেশ্যে যাত্রা শুরু করে তৃষা-শ্রাবণী নামের যাত্রীবাহী লঞ্চটি। ওই লঞ্চে চড়ে ইসমাইল পারভেজ ও তার বাবা আবদুস সালাম নরসিংদীর উদ্দেশ্যে রওনা হন। নরসিংদীর করিমপুর পার হওয়ার সময় ৯টার দিকে ওই লঞ্চ থেকে পড়ে যান ইসমাইল পারভেজ।

শুক্রবার দুপুর দুইটা থেকে ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করে নরসিংদীর ফায়ার সার্ভিস ও করিমপুর নৌ ফাঁড়ির পুলিশ। বিকেল ৪টার দিকে তাদের সঙ্গে যোগ দেয় টঙ্গী থেকে আসা ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল। সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে তাকে না পেয়ে ডুবুরি দল ফিরে যায়। পরদিন সকাল ৮টা থেকে ঘটনাস্থল ও এর আশপাশে দ্বিতীয় দিনের মত উদ্ধার অভিযান চালানো হয়। পাশাপাশি নিখোঁজের পরিবারের সদস্যরাও ইঞ্জিনচালিত নৌকা নিয়ে খুঁজেন। রোববার তাঁর লাশ নদীতে ভেসে উঠে।

করিমপুর নৌ ফাঁড়ির উপপরিদর্শক সুজন কুমার পণ্ডিত জানান, লঞ্চ থেকে পড়ে যুবক নিখোঁজের ৫২ ঘণ্টা পর লাশ উদ্ধার হয়েছে। নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে লাশ হস্তান্তর করা হয়েছে।