নরসিংদীতে দেশ-বিদেশী ফলের সঙ্গে শিক্ষার্থীদের পরিচয় করাতে ফল উৎসব

১৮ জুন ২০২২, ০৬:৩৭ পিএম | আপডেট: ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৬ এএম


নরসিংদীতে দেশ-বিদেশী ফলের সঙ্গে শিক্ষার্থীদের পরিচয় করাতে ফল উৎসব

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে দেশী ও বিদেশী ফল সম্পর্কে পরিচিতি ও ফলের পুষ্টিগুণ সম্পর্কে ধারণা দিতে শিক্ষার্থীদের নিয়ে ফল উৎসব করেছে একটি বেসরকারি স্কুল। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পিনাকল চার্টার্ড স্কুল এন্ড কলেজ এর উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৭টি স্টল নিয়ে শিক্ষার্থীরা এ ফল উৎসবে মেতে উঠে। এতে আম, জাম, কাঁঠাল, লিচু, কলা, চালতা, কামরাঙা, জলপাই, মন্ডল, পেঁপে, তাল, কদবেল, নারিকেল, বেতফল, অরবড়ই, দেশীয় খেজুর ও বিদেশী ফলসহ ৮৫ প্রজাতের ফল স্থান পায়। এসময় ১৩০ রকমের ফল প্রদর্শনী করা হয়। এসময় স্টল ঘুরে ঘুরে ফলের প্রদর্শনী দেখেন বিদ্যালয়ের শিক্ষার্থী-অভিভাবকসহ দর্শনার্থীরা। প্রদর্শনী শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

পিনাকল চার্টার্ড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম তুহিনের সভাপতিত্বে উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবু মোহাম্মদ আজমল মোর্শেদ, নরসিংদী বিয়াম জিলা স্কুলের অধ্যক্ষ প্রফেসর মো. ফরিদ উদ্দিন, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, ব্যবসায়ী মো. রাসেল বিন হাসানাত ও নরসিংদী বিয়াম জিলা স্কুলের সহকারি শিক্ষক জহিরুল ইসলাম।



এই বিভাগের আরও