নরসিংদীতে টোব্যাকো ডিলারের গোডাউনে আগুনে কোটি টাকার ক্ষয়ক্ষতি

১৮ মে ২০২২, ০৩:৫৬ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৪১ পিএম


নরসিংদীতে টোব্যাকো ডিলারের গোডাউনে আগুনে কোটি টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে আবুল খায়ের টোব্যাকোর ডিলারের গোডাউনে দুই দফা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৭ মে) দিবাগত রাত একটায় পৌর শহরের বাসাইল এলাকায় পাঁচ কক্ষ বিশিষ্ট গোডাউনে এই আগুন লাগার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, একটি টিনশেড ঘরের পাঁচটি কক্ষের গোডাউনে আবুল খায়ের টোব্যাকো এবং ফুড আইটেমের অফিসসহ ডিলারশিপের মালামাল রাখা হতো। মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে গোডাউনের একটি কক্ষে হঠাৎ আগুন দেখতে পান আশেপাশের লোকজন। এসময় অন্যান্য কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট বিশ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কিছু পরিমান মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণ শেষে চলে যাওয়ার ৩০ মিনিট পর আবারও আগুন ছড়িয়ে পড়ে। পরবর্তীতে আবারও ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে গোডাউনে থাকা সকল আসবাবপত্র ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

টোব্যাকো ও ফুড কোম্পানীর ডিলার লিয়াকত আলী জানান, গোডাউনে ৪ প্রকারের বিপুল পরিমান সিগারেট, দিয়াশলাই, বিড়ি, কয়েল ও বিভিন্ন ধরনের ফুড আইটেম ছিলো। আগুনে দ্রুত এসব মালামাল পোড়ার পাশাপাশি আমার ব্যক্তিগত মোটরসাইকেল ও অফিসের আসবাবপত্র পুড়ে আনুমানিক দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরী করেছি।  

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. নূরুল ইসলাম জানান, দুই দফা খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভাতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক বা দেয়াশলাই এর বারুদ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। তদন্তের পর ক্ষয়ক্ষতির পরিমান ও আগুন লাগার সঠিক কারণ জানা যাবে।