মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি

১৮ মে ২০২৪, ০৪:০১ পিএম | আপডেট: ২০ জুলাই ২০২৪, ১২:৪০ এএম


মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগমের (৩৮) অত্যচারে অতিষ্ঠ হয়ে উঠেছেন এলাকাবাসী। অবশেষে ৩০ বোতল ফেন্সিডিল ও ২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করাসহ গত মঙ্গলবার মায়া বেগমকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। তাকে গ্রেপ্তারের খবরে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

গ্রেপ্তার হওয়া মায়া বেগম কেন্দ্রীয় তাঁতীলীগ সভাপতি ইঞ্জিনিয়ার শওকত আলীর আপন ছোটভাই মৃত মোহাম্মদ আলীর মেয়ে ও মনোহরপুর এলাকার রাশেদুল ইসলাম হৃদয়ের স্ত্রী।

স্থানীয়রা জানান, কেন্দ্রীয় তাঁতীলীগের সভাপতি ইঞ্জিনিয়ার শওকত আলীর আপন ভাতিজি হওয়ার সুবাধে ক্ষমতার দাপট দেখিয়ে এলাকায় মাদক ব্যবসা পরিচালনা করে আসছে মায়া বেগম। মাদকের আগ্রাসনে ধ্বংস হচ্ছে যুবসমাজ। তার মাদক ব্যবসার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস পেত না। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জেলার বিভিন্ন থানায় ১১ টি মামলা রয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার।

ডিবি জানায়, মায়া বেগম দীর্ঘদিন ধরে মাধবদীতে মাদক ব্যবসা চালিয়ে আসছে। তাঁর অত্যচারে মাধবদী এলাকার লোকজন অতিষ্ঠ। তার মাদক ব্যবসায় কেউ বাঁধা সৃষ্টি করলে সে নানা অপবাদ দিয়ে হয়রানি করে। তাকে গ্রেপ্তারের জন্য গত মঙ্গলবার রাতে মাধবদী পৌরসভা অফিস সংলগ্ন এলাকায় (ছোট গদাইরচর) অভিযান পরিচালনা করা হয়। এসময় বড় মসজিদের উওরের দেয়ালের পাশের পাকা রাস্তা থেকে মাদক সম্রাজ্ঞী মায়া বেগমকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এসময় তাকে তল্লাশি করে ৩০ বোতল ফেন্সিডিল ও ২০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোকন চন্দ্র সরকার বলেন, ৩০ বোতল ফেনসিডিল ও ২ হাজার ইয়াবাসহ মাদক সম্রাজ্ঞী মায়া বেগমকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় মাধবদী থানায় তার বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা করা হয়েছে। এর আগে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১১ টি মামলা রয়েছে।



এই বিভাগের আরও