বেলাবতে শিশু শিক্ষার্থীকে ইভটিজিং করায় ১ বছরের কারাদণ্ড

০৯ আগস্ট ২০২৩, ০৫:৫৫ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩১ পিএম


বেলাবতে শিশু শিক্ষার্থীকে ইভটিজিং করায় ১ বছরের কারাদণ্ড
সাজাপ্রাপ্ত রাব্বি মিয়া

বেলাব প্রতিনিধি:
নরসিংদীর বেলাবতে বিদ্যালয় থেকে অটোরিক্সায় বাসায় যাবার পথে ৫ম শ্রেণি পড়ুয়া এক শিশু শিক্ষার্থীকে ইভটিজিং করার অপরাধে রাব্বি মিয়া (৩৬) নামে একজনকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে বেলাব থানা পুলিশ ইভটিজার রাব্বিকে জেলহাজতে পাঠিয়েছে।

এর আগে মঙ্গলবার (৮ আগস্ট) রাত সাড়ে ৮টায় বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজেস্ট্রেট আয়শা জান্নাত তাহেরা এই সাজা প্রদান করেন।

সাজাপ্রাপ্ত রাব্বি মিয়া (৩৬) উপজেলার সল্লাবাদ ইউনিয়নের সররাবাদ গ্রামের মোঃ আলকাছ মিয়ার ছেলে।

ভুক্তভোগী শিশুর পরিবারের লিখিত অভিযোগ থেকে জানা গেছে, মঙ্গলবার বিকাল সোয়া পাঁচটায় বেলাব উপজেলা সদরের বিয়াম ল্যাবরেটরি স্কুল হতে কোচিং শেষে ওই স্কুলের ৫ম শ্রেণির শিশু শিক্ষার্থী (১১) ও তার সহপাঠী অপর ছেলে শিক্ষার্থী বাসায় যাবার উদ্দেশ্যে অটোরিক্সায় উঠে। এসময় রাব্বি মিয়া নামে একজন যাত্রী তার কোমড়ে ব্যথা আছে জানিয়ে ওই ছাত্রীর ছেলে সহপাঠীকে সামনের সিটে অটোচালকের সাথে বসতে বলেন। পরে রাব্বি মিয়া তার সাথে বসা ওই শিশু শিক্ষার্থীকে জোরপূর্বক শরীরের স্পর্শকাতর স্থানে একাধিকবার স্পর্শ করার পর এক পর্যায়ে অটোরিক্সা থেকে নেমে যায়।

এ ঘটনায় ভুক্তভোগী ওই শিক্ষার্থী ভয় পেয়ে বাসায় গিয়ে কান্নাকাটি তরে তার অভিভাবকদের ঘটনাটি অবগত করে। পরে পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তার কার্যালয়ের সিসিটিভির ফুটেজ দেখে অটোরিক্সার যাত্রী রাব্বিকে সনাক্ত করে আটক করেন। রাতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন।

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়শা জান্নাত তাহেরা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই ব্যক্তি তার কোমড়ে ব্যথার কথা বলে মেয়েটির সাথে অটোরিক্সায় উঠে ইভটিজিং করে। উপজেলা পরিষদের সিসিটিভির মাধ্যমে তাকে সনাক্ত করে এক বছরের বিনাশ্রম সাজা প্রদান করে জেলহাজতে পাঠানো হয়েছে।



এই বিভাগের আরও