নরসিংদীতে কিছুদিনের মধ্যেই শিল্পপার্কের ভিত্তিপ্রস্থর হবে: শিল্পমন্ত্রী

০৮ নভেম্বর ২০১৯, ০৮:০১ পিএম | আপডেট: ১৮ নভেম্বর ২০১৯, ০২:০৯ এএম


নরসিংদীতে কিছুদিনের মধ্যেই শিল্পপার্কের ভিত্তিপ্রস্থর হবে: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীতে মহাসড়কের পাশে কিছুদিনের মধ্যেই শিল্পপার্কের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হবে বলে জানিয়ে শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, সারাদেশে টেকসই শিল্পোন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। এতে দেশে কর্মসংস্থান সৃষ্টি হবে। আমাদের যে উন্নয়ন যাত্রা শুরু হয়েছে তা থেমে থাকবে না। আগামীতে আমরা আমাদের মশাল নিয়ে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছবো। এটাই আমাদের মুক্তিযুদ্ধের স্বপ্ন, মুক্তিযুদ্ধের চেতনা, মাননীয় প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা।
শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ কর্তৃক শিল্পমন্ত্রীকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব বলেন।

মন্ত্রী বলেন, সারাদেশে যখন এই কলেজের সুনাম শুনি গর্বে বুক ভরে যায়। আমাদের দেশের অনেক ধনী আছেন, যারা সুইস ব্যাংকে টাকা রাখে তারা কিন্তু কাদির মোল্লার মত উদার মনের হতে পারবে না। তিনি নরসিংদীসহ আশপাশের জেলায়ও কয়েকশ শিক্ষা প্রতিষ্ঠান করে দিয়েছেন। যা আজকের শিক্ষাব্যবস্থায় গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছে।

তিনি আরো বলেন, এক সময় পাকিস্তান আমাদেরকে শোষন করত, এখন বাংলাদেশের মত হতে চায়। বাংলাদেশের উন্নয়ন দেখে তারা ঈর্ষান্বিত। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।
অনুষ্ঠানে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট তুলে দেয়া হয়। এসময় কলেজে অধ্যয়নরত দেশের ৫৩টি জেলার শিক্ষার্থী ও তাদের অভিভাবকসহ স্থানীয়রা অংশ নেন।

কলেজের প্রতিষ্ঠাতা ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. হাবিবুর রহমান আকন্দ।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কমল কুমার ঘোষ।
এর আগে সকালে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ মো. মাহমুদুল হাসানের সভাপতিত্বে নবীনবরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম।
 



Regent