প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ আজ আর স্বপ্ন নয়, বাস্তব: প্রতিমন্ত্রী পলক

৩১ আগস্ট ২০২০, ০৯:০৭ পিএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০১:০৪ পিএম


প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ আজ আর স্বপ্ন নয়, বাস্তব: প্রতিমন্ত্রী পলক
ছবি: সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ আজ আর স্বপ্ন নয়, বাস্তব। শেখ হাসিনার নেতৃত্বে দেশের এই উন্নয়ন অগ্রযাত্রা এখন বিশ্বের বিস্ময়। দেশের সব শ্রেণি পেশার মানুষের ভাগ্য পরিবর্তনের মাধ্যমে দেশের উন্নয়ন নিশ্চিত করে আমরা বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে চাই। বঙ্গবন্ধুর আজন্ম লালিত সোনার বাংলার প্রযুক্তি নির্ভর আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ গঠনের মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

সোমবার (৩১ আগস্ট) সিংড়া উপজেলার রহমত ইকবাল অনার্স কলেজ মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজন্ম শোষিত এই ভূখণ্ডের জাতিকে পরম কাঙ্ক্ষিত স্বাধীনতা উপহার দিয়ে গেছেন। স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শুধু স্বাধীনতাই এনে দেননি, যুদ্ধ বিধ্বস্ত এবং দুর্ভিক্ষ পীড়িত দেশ গঠনে নিরলসভাবে কাজ করে গেছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে শোষিত মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার লক্ষ্য ছিল সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলা। বিশ্ব রাজনীতিতে প্রভাবশালী নেতা হিসেবে বঙ্গবন্ধুর আবির্ভাব ঘটে। কিন্তু দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। তাদের উদ্দেশ্য ছিল বঙ্গবন্ধুর উত্থানকে রুখে দেয়া, একটি নতুন স্বাধীন দেশের উত্থানকে রুখে দেয়া। কিন্তু ষড়যন্ত্রকারীদের ওই উদ্দেশ্য সফল হয়নি। এ দেশের মানুষ তাদের হৃদয়ে বঙ্গবন্ধুকে ধারণ করেছে, তার আদর্শকে ধারণ করেছে। আজীবন অমর হয়ে থাকবেন বঙ্গবন্ধু।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা।



এই বিভাগের আরও