জিআরপির প্রকিউরমেন্ট এ্যাসেট মডিউলের বিটা ভার্সন পর্যালোচনা কর্মশালা

২০ ডিসেম্বর ২০১৯, ১২:৫৫ এএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পিএম


জিআরপির প্রকিউরমেন্ট এ্যাসেট মডিউলের বিটা ভার্সন পর্যালোচনা কর্মশালা

ই-গভর্নমেন্ট ইআরপি প্রকল্পের প্রস্তুতকৃত ২টি মডিউলের বিটা ভার্সন পর্যালোচনা কর্মশালা আইসিটি টাওয়ার এর বিসিসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সরকারী দপ্তরের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ ই-গভর্নমেন্ট ইআরপি প্রকল্পের অধীনে জিআরপি (গভর্নমেন্ট রিসোর্স প্লানিং) সফটওয়্যার প্রস্তুত হচ্ছে।

 ১৯ নভেম্বর ২০১৯ তারিখে বাংলাদেশ ই-গভর্নমেন্ট ইআরপি প্রকল্পের প্রকিউরমেন্ট ও এ্যাসেট মডিউলের বিটা ভার্সন পর্যালোচনা ও ফীডব্যাক গ্রহণ করার জন্য আইসিটি টাওয়ার এর বিসিসি অডিটোরিয়ামে, আগারগাঁও, ঢাকায় দিনব্যাপী পর্যালোচনা কর্মশালার আয়োজন করা হয়।

উক্ত পর্যালোচনা কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মাননীয় সচিব জিয়াউল আলম, সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব। অনুষ্ঠানে সঞ্চালন ও স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ড. অশোক কুমার রায়। জিআরপি একটি কাস্টমাইজড ই আর পি সলিউশন। একে সফলভাবে কাস্টমাইজড করতে স্টেকহোল্ডারদের পূর্ণ সহযোগীতা প্রয়োজন। পার্থপ্রতিম দেব প্রকল্প সঠিকভাবে দ্রুত উন্নয়নের এর স্বার্থে স্টেকহোল্ডারদের সহযোগীতার আহ্বান জানান এবং স্টেকহোল্ডারদের মতামত এর উপর ভিত্তিকরে জিআরপির মডিউল গুলি কাস্টমাইজড করতে ডেভেলপমেন্ট প্রতিষ্ঠানকে পরামর্শ দেন।

উল্লেখ্য, বাংলাদেশ ই-গভর্নমেন্ট ইআরপি পাইলট প্রকল্পের অধীনে আইসিটি ডিভিশন এর পাঁচটি সংস্থা এবং পরিকল্পনা মন্ত্রণালয়ের চারটি সংস্থার জন্য মোট ৯ টি মডিউল উন্নয়ন করা হচ্ছে। পরবর্তিতে পর্যায়ক্রমে বাংলাদেশের সকল মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থায় এই জিআরপি বাস্তবায়ন করা হবে। অনুষ্ঠানে সরকারের বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধান, প্রকল্পের স্টেকহোল্ডারগন, বুয়েট এবং প্রকল্পের পরামর্শকবৃন্দ, প্রকল্পের ডেভেলপার প্রতিষ্ঠান, বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি



এই বিভাগের আরও