শিবপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং

০৭ নভেম্বর ২০২২, ০৪:০৮ পিএম | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২, ০১:১৪ পিএম


শিবপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং

শিবপুর প্রতিনিধি:
আগামী ৯ নভেম্বর সারাদেশের ন্যায় নরসিংদীর শিবপুরে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সোমবার (৭ নভেম্বর) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জিনিয়া জিন্নাত।

প্রেস ব্রিফিংয়ে ইউএনও জানান, ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে সরকার। প্রতিনিয়ত প্রযুক্তির উন্নয়নের সাথে নিজেদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি, প্রযুক্তির নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে দেশব্যাপী এই ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হবে। এই মেলায় ৪টি প্যাভেলিয়ন যথা: উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টার, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা, শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান এর উপর নতুন নতুন উদ্ভাবকদের উদ্ভাবনী জাতীয় পর্যায়ে তুলে ধরার মাধ্যমে তাদের সক্ষমতা বৃদ্ধি করা হবে। তিনি অনুষ্ঠিতব্য মেলায় উপজেলার সকল পর্যায়ের জনগনকে অংশ গ্রহণ করার জন্য আহবান জানান।

প্রেস ব্রিফিং এ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঞা রাখিল, শিবপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস এম আরিফুল হাসান, সহ সভাপতি মোঃ সোহেল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোমেন খান, কোষাধ্যক্ষ আজমল হোসেন ভূইয়া, ক্রীড়া সম্পাদক মোঃ ইলিয়াছ হায়দার, প্রচার সম্পাদক মোঃ মাহবুব মিয়া, দপ্তর সম্পাদক মোঃ রাসেল মিয়া, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মোঃ এনামুল হক, নির্বাহী সদস্য হাবিবুর রহমান ও ডালিম খান, সদস্য আবু নাঈম রিপন, আব্দুর রব শেখ মানিক, সোহরাব হোসেন বাঁধন প্রমুখ।