"ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০" এ ভূষিত হলেন নরসিংদীর ডিসি

১৩ ডিসেম্বর ২০২০, ০৯:৪৭ পিএম | আপডেট: ১৫ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পিএম


"ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০" এ ভূষিত হলেন নরসিংদীর ডিসি

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন "ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০" এ ভূষিত হয়েছেন। শনিবার (১২ ডিসেম্বর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক নরসিংদীর জেলা প্রশাসকের হাতে "ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০" এর ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন।

ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণ শীর্ষক ওই অনুষ্ঠানে ভার্চূয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে অংশ নেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন তার অনন্য ও ব্যতিক্রমী উদ্যোগ “ভূমি অধিগ্রহণ সফটওয়্যার ব্যবহার করে ক্ষতিপূরণ প্রদান” এর মাধ্যমে এ অঞ্চলের  জনগণের ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ প্রাপ্তি সহজীকরণ, মামলা সংক্রান্ত তথ্য সংরক্ষণ সুবিধা ও ভূমির সকল খতিয়ানের তথ্য সংরক্ষণে ডিজিটাল প্লাটফর্ম তৈরী করেন। এসব প্লাটফর্ম এর মাধ্যমে সহজে সেবা পাচ্ছেন নরসিংদী জেলাবাসী।

এসব উদ্যোগের স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক জাতীয় পর্যায়ে সরকারি-কারিগরি ক্ষেত্রে শ্রেষ্ঠ ব্যক্তি হিসেবে "ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০" এ ভূষিত হন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। তার এ পুরষ্কার প্রাপ্তিতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ জেলা প্রশাসককে অভিনন্দন জানিয়েছেন।  

উল্লেখ্য যে, 'ভূমি অধিগ্রহণ সফটওয়্যার ব্যবহার করে ক্ষতিপূরণ প্রদান' উদ্যোগটির মাধ্যমে ইতোমধ্যে নরসিংদী জেলার তিন হাজারের অধিক ক্ষতিপূরণ দাবীদারকে সেবা প্রদান করা সম্ভব হয়েছে। এ উদ্যোগটিকে আরও সম্প্রসারিত ও সদূরপ্রসারী করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। ভূমি সংক্রান্ত সেবা সহজীকরণে উদ্যোগটি সারা বাংলাদেশের জন্য অনুকরণীয় মডেল হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।



এই বিভাগের আরও