বাবার পক্ষে সাফাই গাইলেন ডোনাল্ড ট্রাম্পের দুই ছেলে ট্রাম্প জুনিয়র ও এরিক ট্রাম্প

০৬ নভেম্বর ২০২০, ০৯:১৭ পিএম | আপডেট: ১৭ জুলাই ২০২১, ০২:৫৬ পিএম


বাবার পক্ষে সাফাই গাইলেন ডোনাল্ড ট্রাম্পের দুই ছেলে ট্রাম্প জুনিয়র ও এরিক ট্রাম্প

আন্তজার্তিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল যত সন্নিকটে, তত উন্মত্ত হয়ে উঠছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এরই মধ্যে অসংখ্যবার তুলেছেন ভোট জালিয়াতির অভিযোগ। এমনকি দ্বারস্থ হোন আদালতের। এমন অবস্থায় ট্রাম্পকে সমর্থন না দেওয়ার অভিযোগ উঠল তার দল রিপাবলিকান পার্টির বিরুদ্ধে।

হোয়াইট হাউসে দেওয়া বক্তব্যে ট্রাম্প বলেন, জালিয়াতির আশ্রয়ে তাকে প্রেসিডেন্ট পদ থেকে বঞ্চিত করা হচ্ছে। যদি বৈধভাবে ভোট গণনা করা হতো, তাহলে তিনিই জয়ী হতেন।

বাবার পাশে দাঁড়িয়েছে দুই ছেলে ট্রাম্প জুনিয়র ও এরিক ট্রাম্প। বর্তমান পরিস্থিতিতে বাবাকে যথেষ্ট সমর্থন দিচ্ছে না রিপাবলিকরা, তেমনটি জানিয়েছে দুই সহোদর। এক টুইট বার্তায় এরিক ট্রাম্প নিজ দলকে আহবান জানান এভাবে, 'রিপাবলিকানরা কোথায় তোমরা? আসো জালিয়াতির বিরুদ্ধে একসাথে লড়ি।' পৃথক বার্তায় ট্রাম্প জুনিয়র রীতিমত ক্ষেপে উঠে বলেন, 'সমস্যা নেই। সমর্থন লাগবে না। তিনি একাই লড়ে যাবেন আর তোমরা তা দেখবে।'

পেনসিলভানিয়া ও জর্জিয়া অঙ্গরাজ্যে এগিয়ে থাকলেও ক্রমশ ব্যবধান কমছে। এছাড়া নেভাদা অঙ্গরাজ্যেও জয়ের আশা ক্ষীণ হয়ে আসছে ট্রাম্পের। প্রসঙ্গত, ট্রাম্পের ঝুলিতে এখন অবধি পড়েছে ২১৪ ইলেক্ট্রোরাল ভোট, যেখানে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন পেয়েছেন ২৬৪ ভোট।

এখনও চলছে ভোট গণনা। মার্কিন গণমাধ্যমসহ সারা বিশ্বের সংবাদ মাধ্যমের চোখ পাঁচটি অঙ্গরাজ্যের উপর। জর্জিয়া, অ্যারিজোনা, নেভাদা, পেনসিলভেনিয়া ও নর্থ ক্যারোলিইনার ফলাফলের উপর অনেকটাই নির্ভর করছে আমেরিকার আগামী চার বছরের ভাগ্য।


বিভাগ : বিশ্ব