শ্রীলংকা সফর নিয়ে অনিশ্চয়তা: তিন দিনের বিশ্রামে টাইগাররা

২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৬ পিএম | আপডেট: ২৯ অক্টোবর ২০২০, ১২:১৮ এএম


শ্রীলংকা সফর নিয়ে অনিশ্চয়তা: তিন দিনের বিশ্রামে টাইগাররা
ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক:

শ্রীলংকা সফর নিয়ে অনিশ্চয়তা সৃস্টি হওয়ায় জাতীয় দলের খেলোয়াড়রা অনুশীলনে ৩ দিন বিশ্রাম পাচ্ছেন। এ সময়ের মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শ্রীলংকা সফর সম্পর্কে একটা পরিস্কার চিত্র পাবে। এ সফরকে সামনে রেখে গত ১৯ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ২৭ ক্রিকেটারের স্কিল অনুশীলন শুরু হয়েছিলো। খেলোয়াড়দের স্কিল অনুশীলনে বিরতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, আগামীকাল আমাদের শ্রীলংকার ফ্লাইট ছিল। কিন্তু আমরা যেতে পারছি না। আমাদের পরিকল্পনা নিয়ে আমরা প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, নির্বাচক ও প্রধান নির্বাহি নিজামুদ্দিন চৌধুরির সঙ্গে আলোচনা করেছি। আমরা ৩ দিনের বিরতি নিয়েছি। তিনদিন পর আবারো বাংলাদেশ দল অনুশীলন শুরু করবে। আশা করছি, দুই-তিনদিনের মধ্যে শ্রীলংকা থেকে আমরা সংশোধিত গাইডলাইন পেয়ে যাবো।

তবে অনুশীলন না থাকলেও পরিবারের কাছে যেতে পারবেনা কোনো ক্রিকেটার। এ তিন দিন জৈব সুরক্ষা পরিবেশে তাদেরকে হোটেলেই থাকতে হবে। শনি ও রোববার শ্রীলংকায় সরকারি ছুটি হওয়ায়, সফর নিয়ে আগামী সোম বা মঙ্গলবার চূড়ান্ত সিদ্বান্ত জানার আশা করছে বিসিবি।

গত বৃহস্পতিবার রাতে এসএলসির প্রধান নির্বাহি অ্যাশলে ডি সিলভা স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, কোভিড নির্দেশিকা যদি বিসিবি মানতে রাজি না হয় তাহলে এ বছর সিরিজটি আমাদের স্থগিত করতে হবে। তবে আগামী বছর বা পরের বছর সিরিজটি আয়োজনের চিন্তা করবো।

কিন্তু এ বিষয়ে লিখিত চিঠি বা ইমেইল চাইছে বিসিবি। পরবর্তীতে এ বিষয়ে নিজেদের প্রতিক্রিয়া জানাবে বিসিবি বলে জানান আকরাম খান। তিনি বলেন, আমরা আনুষ্ঠানিকভাবে কোন চিঠি ও মেইল এখনো পাইনি। আনুষ্ঠানিকভাবে কোন কিছু না আসলে, বাইরে কি হচ্ছে, সে সর্ম্পকে আমি কিছুই বলতে পারবো না।

আকরাম আরো বলেন, আমি মনে করি, শ্রীলংকাও এ সফর নিয়ে আশাবাদি। শনি ও রোববার শ্রীলংকায় সরকারি ছুটি হওয়ায়, সফর নিয়ে আগামী সোম বা মঙ্গলবার চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারে শ্রীলংকা। যদি কোন কারণে সফর না হয়, তবে বাংলাদেশ বিকল্প পরিকল্পনা ভেবে রেখেছে বলে জানান আকরাম। ‘যদি সফর না হয়, আমাদের সভাপতি বলেছেন, আমরা ঘরোয়া ক্রিকেট শুরু করবো। আমরা বিকল্প পরিকল্পনা করবো। আমরা যেকোন পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুত এবং এটি নিয়ে আমরা চিন্তিত নই। কারন সফর না হলে আমাদের কি করতে হবে, সে সর্ম্পকে আমাদের পরিকল্পনা রয়েছে।


বিভাগ : খেলা


এই বিভাগের আরও