করোনা আক্রান্ত শহীদ আফ্রিদির জন্য দোয়া চাইলেন মুশফিক

১৪ জুন ২০২০, ০৫:৫১ পিএম | আপডেট: ১০ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পিএম


করোনা আক্রান্ত শহীদ আফ্রিদির জন্য দোয়া চাইলেন মুশফিক
ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক:

পাকিস্তানে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রামণের শুরু থেকেই সাধারণ মানুষের পাশে ছিলেন শহীদ আফ্রিদি। দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে নিরীহ অসহায় মানুষের পাশে দাঁড়াতে ছুটে বেড়িয়েছেন। এমনকি ছুটে গেছেন আজাদ কাশ্মীরের সীমান্তবর্তী সৈন্য শিবিরেও।

শুধু তাই নয়, নিজের ডাবল সেঞ্চুরির ব্যাটটির ভুয়া নিলাম নিয়ে মুশফিকুর রহিম যখন বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি, তখনও ত্রাতার ভূমিকাতেই ছিলেন আফ্রিদি। পাকিস্তানের এই ক্রিকেটার ১৭ লাখ টাকায় কিনে নিয়েছেন মুশফিকের ব্যাট। তাই আফ্রিদির করোনা পজিটিভ হওয়ার খবরটি স্পর্শ করেছে মুশফিককেও। পাকিস্তানের সাবেক অধিনায়কের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

গত বৃহস্পতিবার থেকেই অসুস্থ বোধ করছিলেন আফ্রিদি। অবস্থা আরও খারাপের দিকে গেলে করোনা পরীক্ষা করান। সেখানেই ফল ‘পজিটিভ’ এসেছে। আফ্রিদি টুইট করে লিখেছেন, ‘বৃহস্পতিবার থেকে অসুস্থ বোধ করছিলাম। খুব বাজেভাবে শরীর ব্যথা করছিল। পরে পরীক্ষা করেছি, দুর্ভাগ্যবশত আমি কোভিড-১৯ পজিটিভ। দ্রুত যেন সেরে উঠতে পারি, সেজন্য সবার দোয়া চাইছি।’

কোভিড-১৯ মহামারি ছড়িয়ে পড়ার পর বিশ্বের বেশ কয়েকজন ক্রিকেটার করোনা পজিটিভ হয়েছেন। এখনও পর্যন্ত এ তালিকায় সবচেয়ে বড় নামটা আফ্রিদির। তার করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর মুশফিকও টুইটের মাধ্যমে দোয়া চাইলেন সকলের, ‘সত্যিই আপনার খবরটা শুনে খুব খারাপ লাগছে ভাই। আল্লাহ আপনাকে সিফাহ দান করুন। দয়া করে আমার ভাইয়ের জন্য দোয়া করুন। তিনি কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। ইনশাআল্লাহ আপনি সুস্থ হয়ে যাবেন।'

করোনা ছড়িয়ে পড়ার শুরু থেকেই এর বিরুদ্ধে লড়াইয়ে সক্রিয় ভূমিকা পালন করেছেন আফ্রিদি। নিজের ফাউন্ডেশন থেকে বিভিন্নভাবে দেশের মানুষকে সাহায্য করে যাচ্ছেন। মুশফিকের ব্যাটটিও কেনা হয়েছে এই ফাউন্ডেশনের মাধ্যমেই।


বিভাগ : খেলা


এই বিভাগের আরও