করোনাদুর্গতদের সহায়তায় আজ নিলামে উঠছে মুশফিকের ব্যাট

০৯ মে ২০২০, ০৪:২১ পিএম | আপডেট: ১১ জুলাই ২০২৪, ১২:৫৬ এএম


করোনাদুর্গতদের সহায়তায় আজ নিলামে উঠছে মুশফিকের ব্যাট
ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক:

করোনাদুর্গতদের সহায়তায় ক্রিকেটাররা নানামুখী উদ্যোগ নিয়েছেন। সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও সৌম্য সরকার ইতিমধ্যে তাদের প্রিয় ক্রিকেট সরঞ্জাম নিলামে উঠিয়েছেন। আজ শনিবার (৯ মে) রাতে মুশফিকুর রহিমসহ আরও কয়েকজন ক্রিকেটারের সরঞ্জাম নিলামে উঠবে। অনলাইনে এই নিলাম শুরু হবে আজ রাত ১০টায়, চলবে মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত।

২০১২ সালে শ্রীলঙ্কার বিপক্ষে যে ব্যাট দিয়ে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন, সেই ব্যাটটি নিলামে তুলে করোনাদুর্গতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক। সামর্থ্যবানদের সবাইকে এগিয়ে আসার আহ্বান এই উইকেটকিপার ব্যাটসম্যানের, আমি সবাইকে অনুরোধ করব, আমার ব্যাট ভেবে না হোক, অনেক বড় কোনও ক্রিকেটারের ব্যাট ভেবে বা মানুষের পাশে দাঁড়ানোর কথা ভেবে সবাই এগিয়ে আসবেন। কারণ, যত বেশি মূল্য পাওয়া যাবে নিলামে, ততই বেশি মানুষকে সহায়তা করা যাবে।

শনিবার নিলামে উঠছে গত বছর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মোসাদ্দেক হোসেনের ম্যাচ উইনিং ইনিংসের ব্যাট (২৭ বলে ৫২) ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলীর ব্যাট-গ্লাভস। নিলামে থাকছে গত বছর ভারতের বিপক্ষে মোহাম্মদ নাঈমের ৮১ রানের ইনিংসের ব্যাটও। এছাড়াও ক্রিকেটের স্মারক সংগ্রাহক জসিমউদ্দিনের দুটি সংগ্রহও উঠছে এই নিলামে। ২০১১ বিশ্বকাপে বাংলাদেশ দলের খেলোয়াড়দের অটোগ্রাফ ব্যাট ও মাশরাফির অটোগ্রাফ সম্বলিত ক্যাপও যাচ্ছে নিলামে।

আজ রাত ১০টায় ‘স্পোর্টস ফর লাইফ’-এর অফিসিয়াল ফেসবুক পাতায় (https://www.facebook.com/SportsForLifeOfficial/) শুরু হবে নিলাম, চলবে চার দিন। আজ রাত ১০টা থেকে আগামী ১৪ মে রাত ১০টা পর্যন্ত স্মারকগুলো থাকবে পিকাবোর অফিসিয়াল সাইটে (http://www.pickaboo.com/sportsforlife.html)। অনলাইন কনফারেন্সে নিলামের উদ্বোধন করবেন মুশফিক ও আকবর।

প্রসঙ্গত, নিলামে ২০ লাখ টাকায় সাকিবের বিশ্বকাপের ব্যাট, সাড়ে ৪ লাখ টাকায় সৌম্য সরকারের কীর্তিগাঁথা ব্যাট ও ৪ লাখ টাকায় তাসকিনের ‘হ্যাটট্রিক বল’ বিক্রি হয়েছে। এখন দেখার অপেক্ষা দেশের হয়ে মুশফিকের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটি কত টাকায় বিক্রি হয়।


বিভাগ : খেলা


এই বিভাগের আরও