দেশে প্রথমবারের মতো আন্তর্জাতিক মানের পূর্ণাঙ্গ ক্রিকেট কমপ্লেক্স উদ্বোধন

২৩ জানুয়ারি ২০২১, ০৯:৪৫ পিএম | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩৮ এএম


দেশে প্রথমবারের মতো আন্তর্জাতিক মানের পূর্ণাঙ্গ ক্রিকেট কমপ্লেক্স উদ্বোধন

স্পোর্টস ডেস্ক:

দেশে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ ক্রিকেট কমপ্লেক্স হচ্ছে সিলেটে। জেলার লাক্কাতুরা এলাকার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে ঘিরে কমপ্লেক্স গড়ে তোলা হচ্ছে। শনিবার (২৩ জানুয়ারি) বিকেল ৪টায় এ ক্রিকেট কমপ্লেক্সের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

পূর্ণাঙ্গ ক্রিকেট কমপ্লেক্সের উদ্বোধনকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, সিলেট ক্রিকেট গ্রাউন্ডস-২ এর আন্তর্জাতিক স্বীকৃতির জন্য ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে আবেদন করা হয়েছে। আমরা আশা করছি, শিগগিরই আইসিসির কাছ থেকে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে এটির স্বীকৃতি পেয়ে যাব।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী যোগ করেন, সিলেট ক্রিকেট গ্রাউন্ডস-২ যেহেতু আন্তর্জাতিক মানের করে তৈরি করা হয়েছে। তাই এর স্বীকৃতি পেতে দেরি হবে না বলে আমাদের আশা।

২০০৭ সালে সিলেটের লাক্কাতুরা চা-বাগান এলাকায় নতুন করে সিলেট বিভাগীয় স্টেডিয়াম নির্মাণ করা হয়। এরপর ২০১১ সালে আন্তর্জাতিক মানে উন্নীত করে এটিকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নামকরণ করা হয়। চা-বাগান আর উঁচুনিচু টিলার ঘেরা এই স্টেডিয়ামের সৌন্দর্য প্রথম থেকেই সবার নজর কাড়ে। এই স্টেডিয়ামের গ্রীণ গ্যালারি প্রশংসা কুড়িয়েছে দেশি-বিদেশি ক্রীড়ামোদিদের।

সিলেট ক্রিকেট স্টেডিয়ামের পাশেই ৩ একর জমিতে নতুন আরেকটি স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয় ২০১৭ সালে। ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ স্টেডিয়ামটিরই উদ্বোধন হলো আজ।

এটি প্রথমে আউটার স্টেডিয়াম হিসেবে নির্মাণ করা হয়েছিল। তবে এতে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের সব সুযোগ-সুবিধা থাকায় নতুন স্টেডিয়ামকে ‘সিলেট ক্রিকেট গ্রাউন্ডস-২’ নামকরণ করা হয়েছে।

স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ ও সিলেট মহানগর আওয়ামী লীগ নেতা বিজিত চৌধুরী প্রমুখ।


বিভাগ : খেলা