শিবপুরে ভোটারদের মধ্যে টাকা ছড়ানো ও ক্যাম্প ভাঙচুরের পাল্টাপাল্টি অভিযোগ

০৪ জানুয়ারি ২০২৪, ০৬:৩২ পিএম | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ এএম


শিবপুরে ভোটারদের মধ্যে টাকা ছড়ানো ও ক্যাম্প ভাঙচুরের পাল্টাপাল্টি অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী-৩ (শিবপুর) আসনে নৌকার প্রার্থীর ফজলে রাব্বি খানের চাচাতো ভাইয়ের নেতৃত্বে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম মোল্লার নির্বাচনী ক্যাম্পে হামলার অভিযোগ উঠেছে। এ সময় মোটর সাইকেল, পোস্টার, ব্যানার, প্লাস্টিকের চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে।

এতে বাধা দিলে ওই এলাকার জুয়েল মিয়া (২৭) নামের এক কর্মীকে মারধর করা হয়।

গতকাল বুধবার রাত ১০ টার দিকে শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়নের গড়বাড়ী বাজারে সিরাজ মোল্লার সমর্থিত ঈগল মার্কার অফিস ভাংচুর হয়। অপরদিকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নারী ভোটারদেরকে টাকা বিতরণের অভিযোগ উঠেছে।

শিবপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য ও সিরাজুল ইসলাম মোল্লার সমর্থক মেরাজুল হক মেরাজ বলেন, "আমার নেতৃত্বে আমার এলাকায় ঈগল মার্কার সমর্থনে নির্বাচনী ক্যাম্পটি স্থাপন করা হয়। গতকাল বুধবার রাতে ৪টি হাইয়েস গাড়ী ও একটি প্রাইভেট নিয়ে ২০-২৫ জনের নেতৃত্বে আমাদের ক্যাম্পে হামলা চালানো হয়। নৌকার প্রার্থী ফজলে রাব্বির চাচাতো ভাই আমিনুর রশিদ তাপসের নেতৃত্বে এ হামলা হয়। এতে আমাদের সমর্থক জুয়েল বাঁধা দিতে আসলে তাকে মারধর করা হয় এবং ক্যাম্প ভাঙচুর করা হয়। পরে আহত জুয়েলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তবে, অভিযুক্ত নৌকার প্রার্থীর ভাই আমিনুর রশিদ তাপস অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, আমি ও আমার লোকজন কোনো ভাংচুর করেনি। তবে আমরা ওই এলাকায় প্রচারণায় ছিলাম। তারা প্রমাণ দিতে পারলে আমার উপর আইনানুযায়ী যে শাস্তি দেয়া হয়, তা আমি মেনে নেব।"

অভিযোগ অস্বীকার করেন নৌকার প্রার্থী ফজলে রাব্বি খানও। তিনি পাল্টা অভিযোগ করে বলেন, 'সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে ভাইরাল হওয়া একটা ভিডিও আমাদের হাতে এসেছে। ভিডিওতে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম মোল্লার পক্ষে লাইনে দাঁড় করিয়ে হাত ভর্তি টাকা নিয়ে নারী ভোটারদের মধ্যে বিতরণ করছেন জেলা যুবলীগের সদস্য হুমায়ুন আফ্রাদ। হুমায়ুন আফ্রাদ স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম মোল্লার আপন ভাগিনা।"

তিনি আরও বলেন, "গতকাল বুধবার (৩ জানুয়ারি) দুপুরে শিবপুরের যোশর ইউনিয়নের বাহাউদ্দিন প্রাইমারি স্কুল মাঠে উঠান বৈঠক শেষে স্থানীয় এসবি ফ্যাক্টরির ভিতর লাইনে দাড় করিয়ে নারী ভোটারদের মাঝে টাকা বিতরণ করা হয়। এটা নিয়ে তার ইমেজ সংকট হওয়ায় ও নিশ্চিত পরাজয় জেনে নিজেদের লোকজনকে দিয়ে নিজেরাই ভাংচুর চালিয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছেন।"

স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম মোল্লা বলেন, "আমার কর্মীদের ভয়ভীতি দেখানোর জন্য নৌকার প্রার্থীর লোকজন দুলালপুরে আমাদের নির্বাচনী ক্যাম্পে ভাংচুর করা হয়েছে। একজন কর্মীকে পিটিয়ে আহত করা হয়েছে। আমরা এ বিষয়ে প্রশাসনকে অবহিত করেছি।

ভোটারদের মাঝে টাকা বিতরণের বিষয়ে জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম মোল্লা জানান, টাকা পয়সা ওইখানে ডিস্ট্রিবিউশন হয়েছে কী না সেটা আমার জানা নাই। আর সেখানে যদি হুমায়ুন আফ্রাদ ই করে থাকে তার ছবি আছে কী না দেখে তারপর বলতে পারবো।

নরসিংদী জেলা রিটার্নিং কর্মকর্তা ড. বদিউল আলম জানান, এটা অবশ্যই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। এর আগেও সিরাজুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ থাকার কারণে ওনাকে এবং ওনার সমর্থককে আমরা শোকজ করেছি। আমরা অভিযোগ পেলেই ব্যবস্থা নিচ্ছি। সিরাজুল ইসলাম মোল্লার ক্যাম্প ভাঙচুরের বিষয়ে আমাদের জানা নেই, কেউ অভিযোগও দেয়নি। এ বিষয়েও তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।



এই বিভাগের আরও