শিবপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

০৭ মার্চ ২০২৩, ০৬:৩৭ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ১১:২৭ পিএম


শিবপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

শিবপুর প্রতিনিধি:
নরসিংদীর শিবপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও ওই জমিতে থাকা বাঁশ বাগানসহ বিভিন্ন ধরনের গাছপালা কেটে ফেলার অভিযোগে থানায় অভিযোগ করা হয়েছে। সোমবার (৬ মার্চ ) সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার সাধারচর ইউনিয়নের গোবিন্দী মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভূক্তভোগী মৃত হারুনের স্ত্রী সাহেরা বেগম একই গ্রামের মৃত ইসব আলীর ছেলে নজরুল ইসলামের বিরুদ্ধে শিবপুর মডেল থানায় অভিযোগ করেছেন।


অভিযোগ থেকে জানা যায়, গোবিন্দী মৌজাস্থিত স্বামী মৃত হারুনের নিকট থেকে প্রাপ্ত জমিতে বাড়ি-ঘর, বিভিন্ন ফলজ, বনজ ও বাঁশ ঝাড়সহ দীর্ঘ ৫০ বছর যাবত শান্তিপূর্নভাবে ভোগ দখল করে আসছেন সাহেরা বেগম। গত ৬ মার্চ নজরুল ইসলামসহ অজ্ঞাত আরও ৭-৮ জন লোক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ওই বাড়িতে অনধিকার প্রবেশ করে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকেন নজরুল। এর কারণ জিজ্ঞাসা করলে নজরুল গং সাহেরা ও তার মেয়েকে ঘরের ভিতরে আটক করে রাখে। এসময় তারা বাঁশ ঝাড় থেকে ২০০ বাঁশ ও ১টি কাঠের গাছ কেটে নিয়ে যায়। এসময় আজকের দিনের মধ্যে এই বাড়ি ঘর ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয়া হয়। না হলে প্রাণে মেরে লাশ গুম করা হবে বলে ভয়ভীতি প্রদর্শন করেন।পরবর্তীতে এলাকার গণ্যমান্য ব্যক্তিদেরকে ঘটনা অবহিত করে থানায় অভিযোগ করেন সাহেরা বেগম।


এই বিষয়ে অভিযুক্ত নজরুল ইসলাম জানান, এখানে তাদের কোন জমি নেই, এটা আমার দাদির সম্পত্তি। আমি দয়া করে তাদেরকে এখান থেকে সাড়ে তিন শতাংশ জমি দিয়েছি ঘরদুয়ার করে থাকতে। হঠাৎ করে দাদীর সম্পত্তি পেলেন কিভাবে নজরুলের নিকট জানতে চাইলে তিনি বলেন, এতদিন আমি খোঁজ রাখিনি।


এবিষয়ে সাধারচর ইউপি চেয়ারম্যান মোর্শেদ আহমেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি খুবই অসুস্থ, বিষয়টা আমার জানা নেই। ভুক্তভোগী পরিবারকে আমার সাথে দেখা করতে বলবেন।


এ বিষয়ে শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার জানান, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।