শিবপুরে উপজেলা চেয়ারম্যান গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় আটক ৪, মোটরসাইকেল জব্দ

২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৫৬ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ১২:০৩ পিএম


শিবপুরে উপজেলা চেয়ারম্যান গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় আটক ৪, মোটরসাইকেল জব্দ

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হারুনুর রশিদ খানের উপর গুলির ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে আটক করেছে পুলিশ। শনিবার ও রোববার জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার এই তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলো- শিবপুর থানার পুটিয়া কামারগাঁও এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে মো: ফরিদ সরকার (৬৩), সৈয়দনগর এলাকার রোকন উদ্দিনের ছেলে মো: সাব্বির (৩২), পূর্ব সৈয়দ নগর এলাকার আয়েছ আলীর ছেলে মনসুর আহমেদ রানা (৪৩) ও কামারগাঁও এলাকার মৃত সিরাজ মোল্লার ছেলে মোমেন মোল্লা (৫৯)।  

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জানান, উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলির ঘটনায় রোববার দুপুর পর্যন্ত চারজনকে আটক করা হয়েছে। আটককৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে পালপাড়া বাজার রোডের পাশের একটি নির্জন বাড়ি থেকে হামলার ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা করেছে।

ওসি আরও জানান, এছাড়া এই ঘটনায় এখন পর্যন্ত থানায় অভিযোগ দায়ের করা হয়নি। আমরা আহত উপজেলা চেয়ারম্যানের সাথে কথা বলেছি, তিনি সুস্থ হয়ে অভিযোগ দায়ের করবেন। তাছাড়া এই হামলার ঘটনায় আইনী পদক্ষেপের বিষয়ে জেলা পুলিশের কর্মকর্তারা সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন।

এদিকে এই হামলার প্রতিবাদে রোববারও বিক্ষোভ সমাবেশ করা হয়। রোববার সকালে শিবপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে এই বিক্ষোভ সমাবেশ করা হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সংসদ এই সমাবেশ করে। এসময় দ্রুত সন্ত্রাসীদের শনাক্ত করে আইনের আওতায় আনা সহ এ হামলার তীব্র নিন্দা জানান বক্তারা।

সমাবেশে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মহসিন নাজির এর সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভুইয়া রাখিল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আজিজুর রহমান বুলু, ডেপুটি কমান্ডার মোতালিব খান ও স্থানীয় বীর মুক্তিযোদ্ধারাসহ বীরমুক্তিযোদ্ধাদের সন্তানেরা উপস্থিত ছিলেন।


শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলা সদরের বাজার সড়কের নিজ বাড়িতে গুলিবিদ্ধ হন শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রবীণ নেতা হারুন অর রশিদ খান। তিনজন দুর্বৃত্ত বাসায় ঢুকে তাকে পরপর ২ রাউন্ড গুলি ছুড়ে মোটরসাইকেল যোগে পালিয়ে যায়।   

প্রথমে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার পর শনিবার সকাল ৯টা হতে উপজেলার প্রধান সড়ক ও ঢাকা-সিলেট মহাসড়কে টায়ার জ্বালিয়ে প্রায় ৫ ঘন্টা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন স্থানীয় আওয়ামীলীগ ও হারুনুর রশিদ খানের সমর্থকেরা।