শিবপুরে বিনামূল্যে সার, বীজ ও স্বাস্থ্যসেবা পেল ১০ হাজার কৃষক

০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৫৫ পিএম | আপডেট: ০১ মে ২০২৪, ০৬:৪৭ এএম


শিবপুরে বিনামূল্যে সার, বীজ ও স্বাস্থ্যসেবা পেল ১০ হাজার কৃষক

রাকিবুল ইসলাম:

নরসিংদীর শিবপুরে কৃষক ও উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও গবাদি পশুর ঔষধ বিতরণ করা হয়েছে। এসময় দিনব্যাপী পরিবার পরিকল্পনা বিষয়ক সেবা, মৎস্য ও প্রাণিসম্পদ সেবা এবং পরামর্শ বুথ রাখা হয়। বুধবার দুপুরে দুলালপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের নিজস্ব অর্থায়নে এসব বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, “এক ইঞ্চি জমিও পতিত রাখা যাবে না” প্রধানমন্ত্রীর এমন নির্দেশনা বাস্তবায়নে উদ্যোগ নেয়া হয়।  "বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতিতে খাদ্য ও স্বাস্থ্য সেবা সংকট মোকাবেলায় জনগণের জীবনমান উন্নয়নে কৃষি, প্রাণীসম্পদ ও পরিবার পরিকল্পনা খাতে” শিবপুরের ৯ ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ১০ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ প্রদানসহ গবাদিপশুর চিকিৎসা ও পরিবার পরিকল্পনা সেবা প্রদান কর্মসূচি শুরু হয় এক সপ্তাহ আগে। এই কর্মসূচীতে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় পূর্ব নির্ধারিত ১ হাজার কৃষক জনপ্রতি ১০ প্যাকেট বীজ ও ৩ কেজি করে সার পেয়েছেন। ইতোমধ্যে, ১০ হাজারেরও বেশি কৃষক শীতকালীন সবজি বীজসহ অন্যান্য সেবা পেয়েছেন। এছাড়া পরিবার পরিকল্পনা সেবা ও গবাদি পশু পালনে পরামর্শ দেয়া হয়েছে সকল স্তরের কৃষক ও উদ্যেক্তাদের।

সকল ইউনিয়ন ও পৌরসভায় কৃষি, মৎস, প্রাণীসম্পদ ও স্বাস্থ্য খাতের উন্নয়নে উপজেলা প্রশাসনের নিজস্ব অর্থায়নে সমন্বিত সেবার এই আয়োজন দেশে এটাই প্রথম বলে দাবী উপজেলা নির্বাহী কর্মকর্তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনিয়া জিন্নাতের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনুর রশিদ ও উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



এই বিভাগের আরও