শিবপুরে শিক্ষার্থীর আত্মহত্যা প্ররোচনা মামলার আসামী শিক্ষিকার গ্রেপ্তার দাবি মায়ের

০৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৫ পিএম | আপডেট: ০৪ মে ২০২৪, ১২:৩৯ পিএম


শিবপুরে শিক্ষার্থীর আত্মহত্যা প্ররোচনা মামলার আসামী শিক্ষিকার গ্রেপ্তার দাবি মায়ের

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীর শিবপুরে স্কুলছাত্রী আইনুন তাজরি প্রভার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা নার্গিস সুলতানা কণিকাকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন মা নিলুফার ইয়াসমিন রোজিনা। আজ সোমবার দুপুরে নরসিংদী সদর উপজেলা মোড়ে একটি ভবনে এই সংবাদ সম্মেলন করেন।

তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, ‘শিক্ষিকা নার্গিস সুলতানা কণিকা বিদ্যালয়ে সমাজবিজ্ঞান পড়াতেন। তিনি শিক্ষার্থীদেরকে প্রায় সময় কিছু শিক্ষার্থীদেরকে টার্গেট করে তাঁর কাছে প্রাইভেট পড়ার জন্য কৌশলে চাপ দিতেন। প্রভাকেও প্রায় সময় নানা অজুহাতে বিভিন্ন সময় অপমান করতেন। স্কুল থেকে বাসায় এসে সে আমার কাছে একাধিকবার অভিযোগ করেছে। সর্বশেষ গত বৃহস্পতিবার স্কুলে যাওয়ার সময় প্রভা দেখতে পায় তাঁর স্কুলের নির্ধারিত সেলোয়ার ছেঁড়া। বিদ্যালয়ের সময় হয়ে যাওয়ায় আমি তাৎক্ষণিক সেলোয়ার ঠিক করে দিতে পারিনি। তাই সে ট্রাউজার পড়েই স্কুলে যেতে বাধ্য হয়েছিল। আর ওইদিনই ট্রাউজার পড়ে যাওয়াকে ইস্যু করে কণিকা ম্যাডাম প্রথমে এসেম্বলী ও পরে শ্রেণীকক্ষে তাকে অপমান ও মারধর করেন।

তিনি বলেন, যেখানে সরকারি আইন অনুযায়ী শ্রেণীকক্ষে শিক্ষার্থীদেরকে অপমান কিংবা মারধর করার সুযোগ নেই। সেখানে তিনি একদিনেই একাধিকবার আমার মেয়েকে অপমান ও মারধর করেছেন। বিষয়টি সে সহ্য করতে না পেরে আত্মহত্যা করতে বাধ্য হয়। মৃত্যুর আগে সে থানায় হাজির হয়ে ঘটনা জানায়। এ ঘটনায় আমি শিক্ষিকা কণিকার দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।’

তিনি আরো বলেন, স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ আমাকে নানাভাবে চাপ প্রয়োগ করছের বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করার জন্য। আমি আমার মেয়েকে হারিয়েছি। যার কারণে সে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। আমি তাঁর বিচার ব্যতীত অন্য কিছু চাই না।

গত বৃহস্পতিবার শিবপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের নির্ধারিত পোশাকের সঙ্গে ট্রাউজার পরে বিদ্যালয়ে গেলে অষ্টম শ্রেণীর “গ‘ বিভাগের শিক্ষার্থী আইনুন তাজরি প্রভা শ্রেণীকক্ষে শিক্ষক নার্গিস সুলতানা কণিকা কর্তৃক অপমান ও মারধরের শিকার হয়। এঘটনায় বিকেলে স্কুল থেকে বের হয়ে ওই শিক্ষার্থী ইদুর মারার বিষ খায় এবং থানায় গিয়ে শিক্ষক কণিকাকে দায়ী করে অভিযোগ করে। এসময় পুলিশ কর্তৃক হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়।

নিহত আইনুন তাজরি প্রভা জয়মঙ্গল এলাকার প্রবাসী ভুট্টো মিয়ার মেয়ে। আর অভিযুক্ত শিক্ষক নার্গিস সুলতানা কণিকা বিদ্যালয়ের সমাজবিজ্ঞানের শিক্ষক। এ ঘটনায় গত শুক্রবার রাতে অভিযুক্ত শিক্ষিকা নার্গিস সুলতানা কণিকার বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে শিবপুর মডেল থানার উপপরিদর্শক আফজাল মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে অভিযুক্ত শিক্ষিকা নার্গিস সুলতানা কণিকা পলাতক রয়েছেন।
এর আগে গত বৃহস্পতিবার রাতে অভিযুক্ত শিক্ষক নার্গিস সুলতানা কণিকাকে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি মৃত্যুর ঘটনার তদন্তে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আলতাফ হোসেনকে তদন্ত কর্মকর্তা করে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনিয়া জিন্নাত।

 



এই বিভাগের আরও