রায়পুরায় মুক্তিযুদ্ধের সংগঠক আজিজুল হক ভূইয়ার মৃত্যুবার্ষিকী পালন

২২ জানুয়ারি ২০২১, ১১:১৩ পিএম | আপডেট: ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৪ এএম


রায়পুরায় মুক্তিযুদ্ধের সংগঠক আজিজুল হক ভূইয়ার মৃত্যুবার্ষিকী পালন

মোমেন খান:

নরসিংদীর রায়পুরায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাপ্তাহিক ‘চরমপত্র' ও দৈনিক ‘সুখবর' এর সম্পাদক ও প্রকাশক মোঃ আজিজুল হক ভূইয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) বিকালে মরহুমের বড় ছেলে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল হক ভূইয়ার নিজ বাড়ি রায়পুরা উপজেলার ডৌকারচর ইউনিয়নের পিবিনগর (পশ্চিম বাখরনগর) গ্রামে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ, কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  

স্মরণ সভায় উপস্থিত ছিলেন, গেরিলা মুক্তিযোদ্ধা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য রঞ্জিত কুমার সাহা, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়, প্রবীণ শিক্ষক চিত্ত রঞ্জ সাহা, নরসিংদী জেলা আন্ত:পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক গুরু দাস ডালী, আনোয়ার হোসেন ভূঁইয়া, বিটিভির সাংবাদিক এমদাদুল হক ভূঁইয়া, ডৌকারচর ইউপি চেয়ারম্যান মো: মাসুদ ফরাজি, ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মাসুদ রানা মিজানসহ মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইমাম ও পরিবারের সদস্যরা।

মরহুম আজিজুল হক ভূইয়া ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে লন্ডনে স্টিয়ারিং কমিটি অব দ্যা অ্যাকশন কমিটিজ ফর লিবারেশন অব দ্যা পিপলস রিপাবলিক অব বাংলাদেশ ইন ইউকে-১৯৭১" এর আহবায়ক, সাপ্তাহিক ‘চরমপত্র' ও দৈনিক ‘সুখবর' এর সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করেন।



এই বিভাগের আরও