রায়পুরার শিক্ষক নেতা ও রাজনীতিবিদ আব্দুল মজিদ ভূঞা আর নেই

০২ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৪৪ পিএম | আপডেট: ১৯ নভেম্বর ২০১৯, ০৫:০০ এএম


রায়পুরার শিক্ষক নেতা ও রাজনীতিবিদ আব্দুল মজিদ ভূঞা আর নেই

হলধর দাস ॥
বীরমুক্তিযোদ্ধা, রায়পুরা থানা ন্যাপ (মোজাফ্ফর) এর সাবেক সভাপতি, গণতন্ত্রী পার্টি ও গণফোরামের রায়পুরা উপজেলার সাবেক সভাপতি, ফজলুল হক খোন্দকার স্মৃতি পরিষদের সাবেক সভাপতি, সায়দাবাদ উচ্চ বিদ্যালয় ও আরএম উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক, ইসলামপুর উচ্চ বিদ্যালয়, পাড়াতলী কলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় ও রায়পুরা আরকেআরএম উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক, বাংলাদেশ শিক সমিতি রায়পুরা উপজেলার সাবেক সভাপতি, আলহাজ্ব মোঃ আব্দুল মজিদ ভূইয়া আর বেঁচে নেই।


তিনি সোমবার (২ সেপ্টেম্বর) ভোর ৫ টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়াইন্নাইহিলাহে রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি ২ পুত্র ৩ কন্যা আত্মীয়স্বজন সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের ১ম জানাজা নামাজ ঐদিনই বাদ যোহর রায়পুরা হাফিজিয়া মাদ্রাসার মাঠে এবং দ্বিতীয় জানাজার নামাজ বাদ আছর নিজ গ্রামে সরকারি আদিয়াবাদ ইসলামিয়া স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাজার আগে রায়পুরা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলাম মরহুম বীর মুক্তিযোদ্ধার প্রতি রাষ্ট্রীয় সম্মান (গার্ড অব অনার) প্রদান করেন।
জানাজা নামাজের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় মরহুমের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য রাখেন রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সাদেক, মীর্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির, জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ ওয়াহিদুজ্জামান, সরকারি আদিয়াবাদ ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মোঃ নূর সাখাওয়াত হোসেন, রায়পুরার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, মরহুমের পুত্র মোঃ আক্তারুজ্জামান প্রমুখ।
পরে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে রায়পুরায় জানাজার আগে কেন্দ্রীয় শিক্ষক নেতা মুক্তিযোদ্ধা রঞ্জিত কুমার সাহা সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ মরহমের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করে। দ্বিতীয় জানাজা শেষে তাকে আদিয়াবাদে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।