রায়পুরায় আড়িয়াল খাঁ নদে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন

২৪ জানুয়ারি ২০২১, ০৮:২৬ পিএম | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৩০ পিএম


রায়পুরায় আড়িয়াল খাঁ নদে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর রায়পুরার আদিয়াবাদে স্থানীয়দের উদ্যোগে আড়িয়াল খাঁ নদে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন হয়েছে। রোববার (২৪ জানুয়ারি) দুপুরে ইউনিয়নটির সিরাজনগর (নয়াচর) গ্রামে নদের তীর এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত ঘন্টাব্যাপী এ মানববন্ধনে আদিয়াবাদসহ আশেপাশের কয়েকটি ইউনিয়নের শিক্ষার্থীসহ অন্তত পাঁচশত মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আড়িয়াল খাঁ নদের উপর সেতু না থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে তিন ইউনিয়নের ১২টি গ্রামের লক্ষাধিক মানুষকে। সেতু না থাকায় শুষ্ক মৌসুমে বাঁশের সাকো ও বর্ষা মৌসুমে নৌকায় পারাপার করতে গিয়ে ঘটছে নানা দুর্ঘটনা। এছাড়া জরুরি রোগী হাসপাতালে নেওয়া ও বাজারে মালামাল আনা-নেওয়াসহ স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের প্রতিনিয়ত পোহাতে হয় নানা দুর্ভোগ।

এ সময় বক্তারা আরও বলেন, তীব্র ঝুঁকি নিয়ে নদে নির্মিত বাঁশের সেতুতে নদ পারাপার হতে গিয়ে ইজারাদার খরচ দিতে হয় জনপ্রতি ১০ টাকা। দুর্ভোগ লাগবে স্থানীয়রা দীর্ঘদিন ধরে সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছেন কিন্তু কোন পদক্ষেপ নেওয়ার নাম নেই। বছরের পর বছর ধরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এই সেতু নির্মাণের প্রস্তাবনা প্রক্রিয়াধীন বলে আশ্বাস দিচ্ছে কিন্তু সেতু নির্মান বাস্তবায়ন করছে না।


মানববন্ধনে স্থানীয়দের মধ্যে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ সরকার, আদিয়াবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ইসমাইল মিয়ার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইফতেখার হোসেন রাসেল, সিরাজনগর উম্মুলকুরা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাহবুবুর রহমান ও সহকারী শিক্ষক বশির উদ্দিন খান, সাবেক ইউপি সদস্য রহুল আমিন মোল্লা, বর্তমান মেম্বার শওকত আলী এবং ব্যবসায়ী ইলিয়াস মোল্লা প্রমুখ।