রায়পুরায় আন্ত:নগর ট্রেনের আসন বৃদ্ধির দাবিতে মানববন্ধন

১৮ জানুয়ারি ২০২১, ০৯:৪২ পিএম | আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৬ পিএম


রায়পুরায় আন্ত:নগর ট্রেনের আসন বৃদ্ধির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর রায়পুরায় দুটি আন্ত:নগর ট্রেনের আসন বৃদ্ধির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে রায়পুরার মেথিকান্দা রেলস্টেশনের ২ নং প্ল্যাটফর্মে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণিপেশার দুই শতাধিক মানুষ অংশ নেন।

স্থানীয়রা জানান, ২৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার রায়পুরা উপজেলায় প্রায় পাঁচলাখ মানুষ বসবাস করেন। উপজেলাজুড়ে ৬টি রেলস্টেশন থাকলেও সবচেয়ে বেশি মানুষ বিভিন্ন গন্তব্যে যাতায়াত করেন এই মেথিকান্দা রেলস্টেশন দিয়ে। স্টেশনটিতে ঢাকা-কিশোরগঞ্জ পথে চলাচলকারী আন্ত:নগর কিশোরগঞ্জ এক্সপ্রেস ও এগারোসিন্ধুর এক্সপ্রেস ট্রেন দুটির যাত্রাবিরতি রয়েছে। এই স্টেশনের যাত্রীদের জন্য ট্রেনদুটির ১০টি করে আসন বরাদ্দ। মেথিকান্দা স্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে ট্রেনের আসন সংখ্যা বাড়ানোর দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ১০৭ বছরের পুরোনো এই স্টেশনটিতে মাত্র ২টি আন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতি রয়েছে। ট্রেন দুটিতে প্রতিদিন শত শত মানুষ যাতায়াত করলেও আসন বরাদ্দ রয়েছে মাত্র ১০টি করে। যে পরিমান যাত্রী এই স্টেশনের মাধ্যমে বিভিন্ন গন্তব্যে প্রতিদিন যাতায়াত করেন তার তুলনায় মাত্র ১০টি আসন যথেষ্ঠ নয়। তাই ট্রেনের আসন সংখ্যা বাড়ানো উপজেলাবাসীর প্রাণের দাবি।

মানববন্ধনে বক্তব্য দেন রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসাইন, শ্রীরামপুর বাজার কমিটির সভাপতি ও বিএনপি নেতা ইফতেখার আহমেদ ভূঁইয়া, রায়পুরা সরকারী কলেজের সাবেক ভিপি মতিউর রহমান প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসাইন তার বক্তব্যে বলেন, মাত্র ২টি আন্তনগর ট্রেনের এই স্টেশনে যাত্রাবিরতি আছে তাও আবার রায়পুরার যাত্রীদের জন্য আসন বরাদ্দ মাত্র ১০টি করে। প্রতিদিন যাতায়াত করা যাত্রীর তুলনায় এই আসন সংখ্যা অত্যন্ত কম। বৃদ্ধ ও নারী যাত্রীদের কথা চিন্তা করে অনতিবিলম্বে আসন সংখ্যা বাড়াতে হবে।