পলাশে বিনামূল্যে শিক্ষার্থীদের মধ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প

১৮ নভেম্বর ২০১৯, ০৬:৫২ পিএম | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:২১ এএম


পলাশে বিনামূল্যে শিক্ষার্থীদের মধ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প

পলাশ প্রতিনিধি:
নরসিংদীর পলাশ থানা ব্লাড ডোনার ক্লাব এর উদ্যোগে এক হাজার স্কুল শিক্ষার্থীদের মধ্যে রক্তের গ্রুপ নির্ণয়, ফ্রি মেডিকেল ক্যাম্প ও জনসচেতনতা বৃদ্ধিকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (১৮ নভেম্বর) দুপুর থেকে বিকাল ৪টা পর্যন্ত পলাশ উপজেলার ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ে কর্মসূচি চলে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।


অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী সায়মা সাফীজ সুমী, ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উবায়দুর রহমান তালুকদার সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও সংগঠনের সদস্যরা। কর্মসূচি চলাকালীন পলাশ থানা ব্লাড ডোনার ক্লাব এর হয়ে আরও ১শ' শিক্ষার্থীদের ফ্রি রোগ নির্ণয় ও রোগ প্রতিরোধে বিভিন্ন পরামর্শ প্রদান করেন ঘোড়াশাল হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের ডাঃ রিফাত ফারজানা মিরা।

ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উবায়দুর রহমান তালুকদার জানান, আমাদের বিদ্যালয়ের প্রায় ১ হাজারের বেশি শিক্ষার্থীর ব্লাড গ্রুপ নির্ণয়, একশত শিক্ষার্থীর রোগ নির্ণয় ও রোগ বিষয়ে বিভিন্ন পরামর্শ এমবিবিএস ডাক্তার কর্তৃক দেওয়া হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীরা অত্যন্ত স্বতঃস্ফূর্তভাবে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেছে।

সংগঠনে প্রতিষ্ঠাতা সদস্য তারেক খন্দকার জানান, ২০১৮ সালের জানুয়ারিতে "মানবতার কল্যাণে এগিয়ে আসুন রক্তদানে" এ স্লোগানকে বুকে ধারণ করে স্বেচ্ছাসেবী সংগঠন পলাশ থানা ব্লাড ডোনার ক্লাব এর যাত্রা শুরু হয়। এসময়ের মধ্যে একটি সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন হিসেবে পলাশ উপজেলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, মেডিকেল ক্যাম্প, অসহায় রোগীদের রক্তদান ও চিকিৎসা সেবা প্রদান করে আসছে।